ফেলিক্সের ১০ পদকের রেকর্ড

টোকিও অলিম্পিকসে মেয়েদের ৪০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক জিতে দারুণ এক ইতিহাসের অংশ হয়েছেন অ্যালিসন ফেলিক্স। অলিম্পিকসের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে যুক্তরাষ্ট্রের এই অ্যাথলেট রেকর্ড দশম পদক জিতে উঠেছেন চূড়ায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2021, 03:16 PM
Updated : 6 August 2021, 03:27 PM

টোকিও অলিম্পিক স্টেডিয়ামে শুক্রবার ৪৯ দশমিক ৪৬ সেকেন্ড সময়ে দৌড় শেষ করেন ফেলিক্স। ২০১৬ রিও অলিম্পিকে এর চেয়ে দশমিক ০৫ সেকেন্ড বেশি নিয়েও জিতেছিলেন রুপা।

এই ব্রোঞ্জ জিতেই অলিম্পিকসের ইতিহাসে মেয়েদের অ্যাথলেটিক্সে সবচেয়ে বেশি পদকের অধিকারী বনে যান ৩৫ বছর বয়সী ফেলিক্স, ছাড়িয়ে যান জ্যামাইকার মার্লিন ওটিকে।

আরও বড় প্রাপ্তির সুযোগ আছে ফেলিক্সের সামনে। নিজের প্রিয় ৪০০ মিটার রিলেতে দৌড়াবেন শনিবার। এ ইভেন্টে পদক পেলেই পদক সংখ্যায় স্বদেশি সাবেক কিংবদন্তি অ্যাথলেট কার্ল লুইসকে ছাড়িয়ে যাবেন ফেলিক্স।

ফেলিক্সের ১০ পদকের মধ্যে ৬টি সোনা-বেইজিং, লন্ডন ও রিও দে জেনেইরো অলিম্পিকে দুটি করে পেয়েছিলেন। বাকি চারটির মধ্যে তিনটি রুপা ও একটি ব্রোঞ্জ। তিন রুপা তিনি এথেন্স, বেইজিং ও রিও দে জেনেইরোতে পেয়েছিলেন।

টোকিওর আসরে এখনও সোনা জয়ের স্বাদ পাননি ফেলিক্স।

টোকিওতে ৪০০ মিটারে এবার ৪৮ দশমিক ৩৬ সেকেন্ড সময় নিয়ে সোনা জেতেন বাহামাসের শনি মিলার উইবো। ৪৯ দশমিক ২০ সেকেন্ড টাইমিং করে রুপা পেয়েছেন ডমিনিকান রিপাবলিকের মেরিলেইডি পাওলিনো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক