‘ইচ্ছে থাকা সত্ত্বেও’ বার্সায় থাকা হলো না মেসির

যেন সাময়িক বিরতি। জোর গুঞ্জন ছিল, ঘরের ছেলে ফিরবে ঘরে। নতুন চুক্তির ব্যাপারে দুই পক্ষ একমতও হয়েছিল। তবুও দুটি পথ বেঁকে গেছে দুই দিকে। বার্সেলোনা জানিয়ে দিয়েছে, ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড় আর থাকছেন কাম্প নউয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 06:44 PM
Updated : 5 August 2021, 07:00 PM

মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে বৃহস্পতিবার আলোচনায় বসেছিল বার্সেলোনা। এরপরই স্প্যানিশ গণমাধ্যমে ছড়িয়ে পড়ে খবর, আর্জেন্টাইন তারকার থাকার পথ ভীষণ কঠিন। পরে এক বিবৃতিতে লা লিগার ক্লাবটি জানায় শঙ্কাই সত্যি, মেসিকে তার প্রিয় আঙিনায় ধরে রাখতে পারছে না বার্সেলোনা।

“বার্সেলোনা ও লিওনেল মেসি সমঝোতায় পৌঁছেছিল এবং দুই পক্ষের অভিপ্রায় ছিল আজ (বৃহস্পতিবার) নতুন একটি চুক্তিতে স্বাক্ষর করার। কিন্তু (স্পেনের লিগের নিয়মের জন্য) আর্থিক ও কাঠামোগত বাধার জন্য তা সম্ভব হয়নি।”

“এই পরিস্থিতির ফল হিসেবে বার্সেলোনায় থাকছে না মেসি। ক্লাব ও খেলোয়াড়ের ইচ্ছে পূরণ না হওয়ায় দুই পক্ষই গভীরভাবে ব্যথিত।”

“ক্লাবের সমৃদ্ধিতে মেসির অবদানের জন্য আন্তরিকভাবে তার কৃতজ্ঞতা জানাচ্ছে। একই সঙ্গে ভবিষ্যতে তার ব্যক্তিগত ও পেশাদার জীবনের জন্য শুভ কামনা জানাচ্ছে।”

১৩ বছর বয়সে বার্সেলোনায় আসার পর থেকে ফুটবলের মহাতারকাদের একজন হয়ে ওঠেন মেসি। স্পেনের ক্লাবটির হয়ে সব শিরোপাই জিতেছেন অন্তত তিনবার। এই ক্লাবের হয়েই আলো ছড়িয়ে জিতেছেন ছয়টি ব্যালন ডি’অর।

গত বছর স্বেচ্ছ্বায় ক্লাব ছাড়তে চেয়েছিলেন। পরিস্থিতি পাল্টানোয় এবার থেকেই যেতে চেয়েছিলেন। বাধ্য হয়েই মেসিকে এখন খুঁজে নিতে হবে নতুন ঠিকানা।