ব্রোঞ্জের হতাশায় বাইলসের টোকিও পর্ব শেষ

দুঃসময় পিছু নিয়েছিল শুরু থেকে। টিম ইভেন্টে বাজে পারফরম্যান্স করে বাদ পড়ার পর মানসিক স্বাস্থ্যের কথা ভেবে একে একে ব্যক্তিগত চারটি ইভেন্টের ফাইনাল থেকে সরে দাঁড়ান সিমোন বাইলস। টোকিও অলিম্পিকসে শেষ পর্যন্ত অংশ নিলেন ব্যালান্স বিমে। কিন্তু শারীরিক কসরত তুলে ধরতে পারলেন না আগের মতো। একরাশ হতাশাই সঙ্গী হলো যুক্তরাষ্ট্রের এই তারকা জিমন্যাস্টের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2021, 10:30 AM
Updated : 3 August 2021, 10:30 AM

টোকিওর আরিয়াকে জিমন্যাস্টিক্স সেন্টারে মঙ্গলবার ব্যালান্স বিমের ফাইনালে ১৪ স্কোর গড়ে ব্রোঞ্জ পেয়েছেন বাইলস। ১৪ দশমিক ৬৩৩ স্কোর গড়ে এ ইভেন্টে বাজিমান করেছেন চীনের গুয়ান শেনশেন। রুপা পেয়েছেন চীনেরই থাং শিচিং ১৪ দশমিক ২৩৩ করে।

পাঁচ বছর আগে রিও দে জেনেইরো অলিম্পিকে চারটি সোনা ও একটি ব্রোঞ্জ জয়ী বাইলস টোকিওতে পা রেখেছিলেন ছয়টি সোনা জিতে অনন্য ইতিহাস গড়ার লক্ষ্যে। পেলেন না একটিও।

২৪ বছর বয়সী এই তারকার স্বপ্ন ভাঙার শুরু গত মঙ্গলবার দলগত ইভেন্টে ভল্টে বাজে পারফরম্যান্স করে ছিটকে যাওয়া দিয়ে। ওই ইভেন্টে রুপা পায় যুক্তরাষ্ট্র। দলের সঙ্গী থাকায় রুপা পান বাইলসও। সব মিলিয়ে টোকিওতে তিনি পেলেন একটি করে দলীয় রুপা ও ব্যক্তিগত ব্রোঞ্জ।

টিম ইভেন্ট থেকে বাদ পড়ার আগেই ব্যক্তিগত পাঁচটি ইভেন্টেই ফাইনাল নিশ্চিত করেছিলেন বাইলস। কিন্তু মানসিক স্বাস্থ্যের কথা ভেবে একে একে তিনি সরে দাঁড়ান অল-অ্যারাউন্ড, ভল্ট, আনইভেন বারস ও ফ্লোর ফাইনাল থেকে।