সাধ্যের সবটুকু দিয়ে মেসিকে ধরে রাখার চেষ্টায় বার্সা

লা লিগার নতুন মৌসুম মাঠে গড়াতে আর মাত্র ১০ দিন বাকি। এখনও লিওনেল মেসির সঙ্গে চুক্তি সারতে পারল না বার্সেলোনা। গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম শেষের আগে হবে তো? ক্লাব কর্তৃপক্ষ অবশ্য দারুণ আশাবাদী। সভাপতি হুয়ান লাপোর্তা আগের মতোই বললেন, আর্জেন্টাইন তারকার সঙ্গে নতুন চুক্তির বিষয়ে আলোচনা খুব ভালোমতো এগোচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2021, 06:58 PM
Updated : 3 August 2021, 07:34 AM

গত ৩০ জুন বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় মেসির। তার আগে থেকেই এই একই কথা বলে আসছেন লাপোর্তো। জুনের শেষ সপ্তাহে চুক্তি সারতে মেসিকে তখন কাতালান ক্লাবটি তাগাদা দিয়েছিল বলে গণমাধ্যমে খবর আসে। তবে কোপা আমেরিকা খেলতে জাতীয় দলে ব্যস্ত থাকায় সেসব নিয়ে মাথা ঘামাননি ক্লাবটির ইতিহাসের সফলতম ফুটবলার।

পরে গত জুলাইয়ের মাঝামাঝি সংবাদ মাধ্যমের খবর বের হয়, বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করতে রাজি হয়েছেন আর্জেন্টাইন তারকা। কিছু জটিলতা যদিও আছে, তবে শিগগিরই সেসব মিটে যাবে।

এরপর তিন সপ্তাহ পেরিয়ে গেছে, কিন্তু এখনও তেমন অগ্রগতির খবর আসেনি। তাহলে কী মেসিকে নতুন করে দলে টানতে নতুন কোনো জটিলতায় পড়েছে বার্সেলোনা? সোমবার ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমেরসন রয়ালের প্রেজেন্টেশনের এক পর্যায়ে মেসিকে নিয়ে শঙ্কা, সংশয় উড়িয়ে দিলেন লাপোর্তা।

“আমরা যতটা সম্ভব তার সবকিছুই করছি এবং সবকিছু ভালোমতো এগোচ্ছে। সবকিছু ঠিক পথেই আছে। আমাদের সবার বিশ্বাস, চুক্তি হবে।”

বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। ফাইল ছবি

“লিও বার্সায় থাকতে চায় এবং আমরা যা পারি তার সবটুকু করব। আসল কথা হলো, এখানে থেকে বিশ্বের সেরা খেলোয়াড় হওয়াটাই তার কাছে অগ্রাধিকার পাচ্ছে। আর এজন্য আমাদের খুশি হওয়া উচিত।”

এরপর যেন একটু মজাই করলেন লাপোর্তো।

“প্রতি রাতেই আমি মেসিকে নিয়ে মধুর স্বপ্ন দেখি এবং আশা করি এভাবেই দেখে যাব।”

আগামী ৮ অগাস্ট ঘরের মাঠে হুয়ান গাম্পের ট্রফিতে ইউভেন্তুসের মুখোমুখি হবে বার্সেলোনা। এই সময়ের মধ্যে মেসি চুক্তি সারলেও এই ম্যাচে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

আপাতত ইবিসায় ছুটি কাটাচ্ছেন মেসি। নতুন চুক্তি হলেও কেবল অনুশীলনে ফিরবেন ফুটবলের এই মহাতারকা।

আগামী ১৫ অগাস্ট রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ অভিযান শুরু করবে গতবার তৃতীয় হওয়া বার্সেলোনা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক