দুই ইভেন্টেই বাজিমাত ফিঙ্কের

টোকিও অলিম্পিকসে এসেছিলেন ‍সাঁতারের ‍দুটি ইভেন্টে অংশ নিতে। শতভাগ সাফল্য দিয়ে শেষ করেছেন রবার্ট ফিঙ্ক। ৮০০ মিটারের পর ১৫০০ মিটার ফ্রিস্টাইলেও সোনার পদক জিতেছেন যুক্তরাষ্ট্রের এই সাঁতারু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2021, 05:33 AM
Updated : 1 August 2021, 05:33 AM

টোকিও অ্যাকুয়াটিকস সেন্টারে রোববার ১৪ মিনিট ৩৯ দশমিক ৬৫ সেকেন্ড সময় নিয়ে সেরা হন ফিঙ্ক। জমজমাট লড়াই করে তার চেয়ে মাত্র ১ দশমিক ০১ সেকেন্ড বেশি সময় নিয়ে রুপা পেয়েছেন ইউক্রেনের মিখাইল রোমানচুম। ব্রোঞ্জ পেয়েছেন গ্রেট ব্রিটেনের ফ্লোরিয়ান ওয়েলব্রক (১৪ মিনিট ৪০ দশমিক ৯১ সেকেন্ড)।

এ ইভেন্টে ২০১২ সালের লন্ডন অলিম্পিকসে ১৪ মিনিট ৩১ দশমিক ০২ সেকেন্ড টাইমিং করে অলিম্পিক রেকর্ড, বিশ্বরেকর্ড দুটোই গড়েছিলেন চীনের ইয়াং সান। টোকিওতে কেউ এ রেকর্ডের ধারেকাছে যেতে পারেনি।

দুটি ইভেন্টে সোনা জিতে দারুণ খুশি ফিঙ্ক। ২১ বছর বয়সী এই সাঁতারু জানালেন তেমন কোনো প্রত্যাশা না নিয়েই নাকি এসেছিলেন টোকিওতে!

“(১৫০০ মিটারে) আমি ক্লান্ত ছিলাম, কিন্তু উপলব্ধি করতে পারলাম, যারা সাঁতরাচ্ছে, তারাও একইরকম অনুভব করছে। তখন সাঁতার শেষ করার ব্যাপারে নিজের সামর্থ্যের প্রতি আমার আত্মবিশ্বাস জন্মাল।”

“আসলে কোনো পদক বা কোনো কিছু, কিংবা দুটি সোনা জিতব-এমন কোনো প্রত্যাশা নিয়ে আমি এখানে আসিনি… এসেছিলাম নিজের সেরাটা দেওয়ার লক্ষ্য নিয়ে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক