টোকিও অলিম্পিকস: আশা জাগিয়ে হেরে গেলেন দিয়া

প্রথম সেটে কষ্টের জয় দিয়ে শুরুর পর দ্বিতীয় সেটে পা হড়কাল দিয়া সিদ্দিকীর। পরে আবারও ঘুরে দাঁড়িয়ে শেষ ষোলোয় ওঠার দারুণ আশাও জাগালেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত টোকিও অলিম্পিকসের রিকার্ভ মহিলা এককের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন বাংলাদেশের এই আর্চার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2021, 03:11 AM
Updated : 29 July 2021, 03:11 AM

ইউমেনোশিমা ফিল্ডে বৃহস্পতিবার শেষ ৩২-এর লড়াইয়ে বেলারুশের প্রতিযোগী কারিনা জোমিন্সকায়ার কাছে ৬-৫ সেট পয়েন্টে হেরে যান দিয়া। পাঁচ সেটে ৫-৫ পয়েন্টের সমতার পর এক শটের লড়াইয়ে ১০-৯ ব্যবধানে হেরে যান ১৭ বছর বয়সী এই আর্চার।

মহিলা এককের র‌্যাঙ্কিংয়ে জোমিন্সকায়া আছেন ৩১তম স্থানে, দিয়া সেখানে ১৫৫। তার অভিজ্ঞতাও খুব বেশি নয়। দিয়ার চ্যালেঞ্জটা তাই ছিল কঠিন। তবু লড়াই কম করেননি তিনি।

শুরুটা তার হয়েছিল নড়বড়ে। প্রথম সেটের প্রথম শটে মারতে পারেন কেবল ৬। পরের দুই শটে যথাক্রমে ৯ ও ৮ স্কোর গড়লেও শেষ পর্যন্ত সেট জিতে নেন ২৩-২২ ব্যবধানে।

দ্বিতীয় সেটে জোমিন্সকায়া ২৬-২৫ ব্যবধানে জিতে ঘুরে দাঁড়ান।

তৃতীয় সেটের শুরুটাও ভালো হয়নি দিয়ার, প্রথম শটে ৭ স্কোর করেন। তবে পরের দুই শটে ৯ করে স্কোর গড়ায় শেষ পর্যন্ত ২৫-২৫ সমতায় শেষ হয়। চতুর্থ সেটে শুরুটা ১০ স্কোর দিয়ে হলেও পরে ৮ ও ৭ মেরে দিয়া হেরে যান ২৭-২৫ ব্যবধানে। ম্যাচের ভাগ্য গড়ায় পঞ্চম সেটে।

সেখানেও শুরুটা ১০ স্কোর গড়ে করেন দিয়া; শেষ পর্যন্ত জেতেন ২৭-২৫ ব্যবধানে। নতুন করে জেগে ওঠে আশা। কিন্তু শুট-অফে হার মানেন গত মাসে লুজানের আর্চারি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রিকার্ভ মিশ্র দ্বৈতে রুপা জেতা এই আর্চার।

র‌্যাঙ্কিং রাউন্ডে ৬৩৫ স্কোর গড়ে র‌্যাঙ্কিং রাউন্ডে ৬৪ প্রতিযোগীর মধ্যে ৩৬তম হয়েছিলেন দিয়া।

দিয়ার এই ইভেন্ট দিয়ে টোকিওর আসরে বাংলাদেশের আর্চারদের পথচলা শেষ হলো। রিকার্ভ পুরুষ এককের শেষ ষোলো থেকে গত মঙ্গলবার ক্রিসপিন ডুয়েনাসের কাছে ৬-৪ সেট পয়েন্টে হেরে ছিটকে যান বাংলাদেশের সবচেয়ে বড় আশা রোমান সানা।

টোকিওর আসরে এর আগে রিকার্ভ মিশ্র দ্বৈতে দিয়া সিদ্দিকীকে সঙ্গে নিয়ে রোমান পার হতে পারেননি শেষ ষোলোর বৈতরণী। দক্ষিণ কোরিয়ার জুটির কাছে তারা হেরে যান ৬-০ সেট পয়েন্টে।