‘পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতাই আমার বড় স্বপ্ন’

চলতি দলবদলের মৌসুমেই নাকি ক্লাব ছাড়ার ইচ্ছা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে-গণমাধ্যমে এমন খবর আসলেও ফরাসি ফরোয়ার্ডের কথায় তার সত্যতা মিলল না। এই ব্যাপারে সরাসরি কিছু না বললেও ক্লাবে থেকে যাওয়ার আভাস দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 04:07 PM
Updated : 28 July 2021, 04:07 PM

বুধবার প্রকাশিত পিএসজি ম্যাগাজিনের প্রচ্ছদে সতীর্থ নেইমারের সঙ্গে জায়গা পেয়েছেন এমবাপে। সেখানে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বর্তমান ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাটাই তার সবচেয়ে বড় স্বপ্ন।

মৌসুমের পর মৌসুম ধরে অঢেল অর্থ খরচ করে স্কোয়াডের শক্তি বাড়িয়ে এরই মধ্যে ফ্রান্সের সফলতম ক্লাবগুলোর একটি হয়ে উঠেছে পিএসজি। গত দশকে তো তারাই সবচেয়ে সফল; শেষ ৯ মৌসুমের সাতবারই লিগ ওয়ান চ্যাম্পিয়ন তারা। এই সময়ে ঘরোয়া ফুটবলে জিতেছে আরও অনেক শিরোপা।

কিন্তু মেলেনি বহুল কাঙ্ক্ষিত ইউরোপ সেরার মুকুট। মূলত চ্যাম্পিয়ন্স লিগে অধরা সাফল্য পেতেই ২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে নেইমারকে দলে ভেড়ায় তারা। ওই মৌসুমেই ধারে দলে টানে এমবাপেকে। পরের মৌসুমে তাকে দ্বিতীয় সর্বোচ্চ ট্রান্সফার ফিতে স্থায়ীভাবে দলে নেয় ক্লাবটি।

প্রতি মৌসুমেই তারা দলে যোগ করছে নতুন নতুন খেলোয়াড়। তারপরও উঠতে পারছে না কাঙ্ক্ষিত চূড়ায়। চ্যাম্পিয়ন্স লিগে এ পর্যন্ত তাদের সর্বোচ্চ সাফল্য ২০১৯-২০ মৌসুমের ফাইনালে ওঠা, যেকানে তারা হেরে যায় বায়ার্ন মিউনিখের কাছে।

এমবাপের দল ছাড়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন চলছে অনেক দিন ধরে। অনেকে তো আগামী মৌসুমেই তাকে রিয়াল মাদ্রিদে দেখতে শুরু করেছেন। ফরাসি ক্লাবটির সাথে এই তারকার চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালে। গণমাধ্যমের খবর, পিএসজির দেওয়া চুক্তি বাড়ানোর কয়েকটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

তবে সেসব গুঞ্জন যেন এক কথায় উড়িয়ে দিলেন এমবাপে। পিএসজি ম্যাগাজিনে দেওয়া সাক্ষাৎকারে ভবিষ্যৎ লক্ষ্য প্রসঙ্গে বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড জানিয়েছেন, এখানে থেকেই অধরা শিরোপা জয়ের স্বপ্ন দেখেন তিনি।

“আমার বড় স্বপ্ন হচ্ছে পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা। সেটা হলে দুর্দান্ত হবে।”

ফ্রান্সের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর্ব শেষে ছুটি কাটিয়ে ক্লাবে ফিরেছেন এমবাপে। আগামী রোববার ফরাসি সুপার কাপে লিলের বিপক্ষে ম্যাচে নতুন মৌসুমে প্রথম মাঠে নামতে পারেন ২২ বছর বয়সী এই ফুটবলার।

লিগ ওয়ানে পিএসজির প্রথম ম্যাচ আগামী ৭ অগাস্ট, প্রতিপক্ষ ট্রয়েস।