রিয়াল ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছেন ভারানে

রিয়াল মাদ্রিদে রাফাযেল ভারানের এক দশকের পথচলা শেষ হচ্ছে। তাকে দলে টানতে স্প্যানিশ ক্লাবটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2021, 06:35 PM
Updated : 27 July 2021, 06:37 PM

ফরাসি এই ডিফেন্ডারের ইউনাইটেডে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে বেশ কিছুদিন ধরে গুঞ্জন চলছিল। প্রিমিয়ার লিগের ক্লাবটির মঙ্গলবারের বিবৃতিতে সেটাই সত্যি হলো। খেলোয়াড়ের মেডিকেল ও তার ব্যক্তিগত শর্ত পূরণ হলেই দলবদলটি চূড়ান্ত হবে।

বিবিসির খবর, ২৮ বছর বয়সী এই সেন্টার-ব্যাককে কিনতে তিন কোটি ৪০ লাখ পাউন্ড খরচ হচ্ছে ইউনাইটেডের। চুক্তির নানা শর্ত অনুযায়ী, সংখ্যাটা চার কোটি ২০ লাখ পর্যন্ত বাড়তে পারে।

২০১১ সালে রিয়ালে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির হয়ে সব মিলিয়ে ৩৬০ ম্যাচ খেলেছেন ভারানে।

রিয়ালের জার্সিতে সের্হিও রামোসের সঙ্গে মিলে ইউরোপীয় ক্লাব ফুটবলে গত কয়েক বছরে অন্যতম সফল জুটি গড়েছিলেন ভারানে। দলটিতে ১০ বছরের অধ্যায়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগাসহ জিতেছেন অনেক শিরোপা।

চলতি মাসের শুরুর দিকে রিয়ালকে বিদায় জানিয়ে স্পেন অধিনায়ক রামোস পাড়ি জমান পিএসজিতে। এবার বিশ্বকাপজয়ী ভারানেও বেছে নিলেন নতুন ঠিকানা।

জাতীয় দলের হয়ে ৭৯ ম্যাচ খেলা ভারানে এবারের দলবদলে তৃতীয় খেলোয়াড় হিসেবে ইউনাইটেডে যোগ দিচ্ছেন। তার আগে ইংলিশ গোলরক্ষক টম হিটনকে দ্বিতীয় মেয়াদে দলে ফেরায় প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি। আর কদিন আগে ইংল্যান্ডের তরুণ মিডফিল্ডার জেডন স্যানচোকে সাত কোটি ৩০ লাখ পাউন্ডে কিনেছে ওল্ড ট্র্যাফোর্ডের দলটি।