ফুটবলে হার দিয়ে অলিম্পিক যাত্রা শুরু আর্জেন্টিনার

প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াবে কী, উল্টো আবারও গোল খেল আর্জেন্টিনা। টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টে দলটির যাত্রাও শুরু হলো হার দিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2021, 12:46 PM
Updated : 22 July 2021, 02:01 PM

সাপ্পোরো দেমো স্টেডিয়ামে বৃহস্পতিবার ফুটবলের পুরুষ বিভাগের ‘সি’ গ্রুপের ম্যাচে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া।

ম্যাচে ছিল ফাউল আর হলুদ কার্ডের ছড়াছড়ি। অস্ট্রেলিয়া ১৭টি ও আর্জেন্টিনা ১৫টি ফাউল করেছে। তাতে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা পায় ৭টি হলুদ কার্ড। অর্জেন্টিনার তিন হলুদ কার্ডের মধ্যে দুটি পান ফ্রান্সিসকো ওর্তেগা।

আক্রমণে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলমুখে আর্জেন্টিনা ছিল ব্যর্থ। মোট ১২টি শটের ৫টি তারা লক্ষ্যে রাখতে সক্ষম হয়। অন্যদিকে, ৮ শটের মধ্যে পোস্টে রাখা ৫টি থেকে দুটি গোল তুলে নেয় অস্ট্রেলিয়া।

১৯তম মিনিটে ল্যাছল্যান ওয়েলসের গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। প্রথমার্ধের যোগ করা সময়ে দুই মিনিটের মধ্যে ওর্তেগা দুটি হলুদ কার্ড দেখলে আর্জেন্টিনার বিপদ আরও বাড়ে।

৮০তম মিনিটে মিচেল ডিউকের বাড়ানো বল থেকে মার্কো তিলো লক্ষ্যভেদ করলে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় অস্ট্রেলিয়ার।

অনূর্ধ্ব-২৩ দলের এই প্রতিযোগিতায় আগামী রোববার মিশরের মুখোমুখি হবে।

২০০৮ সালে বেইজিং অলিম্পিকে নিজেদের ইতিহাসে দ্বিতীয় ও সবশেষ ফুটবল ইভেন্টে সোনা জিতেছিল আর্জেন্টিনা।

ব্রাজিলের রিও দে জেনেইরোর ২০১৬ আসরে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার হতাশা সঙ্গী হয়েছিল তাদের।

বৃহস্পতিবার অন্য গ্রুপের ম্যাচে ফ্রান্সকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে মেক্সিকো। স্বাগতিক জাপান ১-০ গোলে জিতেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। স্পেন গোলশূন্য ড্র করেছে মিশরের বিপক্ষে।