ব্রাজিলে লঙ্কাকাণ্ড: আর্জেন্টাইন ক্লাবের ৬ জন অভিযুক্ত

আতলেতিকো মিনেইরোর বিপক্ষে হেরে কোপা লিবের্তাদোরেস থেকে ছিটকে পড়ার পর প্রতিপক্ষের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বোকা জুনিয়র্স। এই ঘটনার পর দিন আর্জেন্টাইন ক্লাব বোকার ছয় খেলোয়াড় ও কর্মকর্তাকে অভিযুক্ত করেছে ব্রাজিলিয়ান পুলিশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2021, 10:07 AM
Updated : 22 July 2021, 10:07 AM

বিষয়টি বুধবার এক বিবৃতিতে জানায় মিনাস জেরাইস রাজ্যের পুলিশ।

ভাংচুরের ঘটনায় অভিযুক্ত দুইজন ছাড়া পেয়েছেন তিন হাজার ব্রাজিলিয়ান রিয়াল জরিমানা দিয়ে। বাকি চার জনের বিরুদ্ধে কর্তৃপক্ষকে শারীরিকভাবে আক্রমণ ও অপমান করার অভিযোগ আনা হয়েছে। সময়মত বিচারকের সামনে হাজির হওয়ার শর্তে ছাড়া পেয়েছেন তারা।

অভিযুক্ত ছয় জনের কাররোরই নাম প্রকাশ করা হয়নি। আর্জেন্টাইন ক্লাবটির কারো কাছে যথেষ্ট অর্থ না থাকায় জামিনের পুরোটা আতলেতিকো প্রেসিডেন্ট নিজের পকেট থেকে দিয়েছেন বলে জানিয়েছে স্বাগতিক ক্লাবটি।

 প্রতিযোগিতার শেষ ষোলোর দ্বিতীয় লেগে গত মঙ্গলবার মুখোমুখি হয়েছিল দুই দল। গোলশূন্য ড্রয়ের পর ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। সেখানে ৩-১ গোলের জয় পায় মিনেইরো।

ম্যাচটিতে নির্ধারিত সময়ে একবার জালে বল পাঠিয়েছিল বোকা জুনিয়র্স; কিন্তু ভিডিও অ্যাসিসটেন্স রেফারির সঙ্গে দীর্ঘ আলোচনার পর সেটা গোল দেয়নি রেফারি। গোলশূন্য প্রথম লেগেও দলটি একবার জালে বল পাঠিয়েছিল, কিন্তু সেবারও ভিএআরে বাতিল হয়ে যায় তা।

তারপর টাইব্রেকারে হেরে বাদ পড়ার পর দলটি সংঘর্ষে জড়িয়ে পরে পুলিশের সঙ্গে। টানেলে, ড্রেসিংরুমে ঝাঁপিয়ে পড়া বোকার খেলোয়াড়দের লঙ্কাকাণ্ড থামাতে শেষ পর্যন্ত টিয়ার গ্যাসও মারতে হয়েছিল পুলিশকে!