রিয়ালে রামোসের ৪ নম্বর আলাবার

ছুটি কাটিয়ে নতুন দলে যোগ দিয়েছেন ডাভিড আলাবা। রিয়াল মাদ্রিদে এসে পেয়েছেন ৪ নম্বর জার্সি। পিএসজিতে যাওয়ার আগ পর্যন্ত যেটা পরতেন অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার সের্হিও রামোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2021, 02:50 PM
Updated : 21 July 2021, 02:50 PM

গত মের শেষ দিকে পাঁচ বছরের চুক্তিতে ইউরোপের সফলতম দলে যোগে দেন ২৮ বছর বয়সী আলাবা। বুধবার তাকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয় রিয়াল। হাতে তুলে দেওয়া হয় রামোসের রেখে যাওয়া ৪ নম্বর জার্সি। যে জার্সি গায়ে রামোস নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ক্লাবের সব সময়ের সেরাদের একজন হিসেবে।

সাবেক অধিনায়কের রেখে যাওয়া জার্সির ভার ভালোভাবেই জানা আলাবার। তবে নিজেকে তিনি কারো সঙ্গে তুলনা করতে চান না; প্রতিষ্ঠা পেতে চান আপন পরিচয়েই।

“এ নিয়ে (জার্সি নম্বর) আমি ক্লাবের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে এই নম্বরটির প্রস্তাব দিয়েছিল। আমার মনে হয় না, আর কোনো নম্বর খালি ছিল।”

“ক্লাবটিতে নম্বরটির মানে কী তা আমার জানা এবং এটা আমাকে অনুপ্রাণিত করছে। এটা দৃঢ়তা ও নেতৃত্বের প্রতিনিধিত্ব করে। এই নম্বরের জন্য আমি নিজের সবটুকু উজাড় করে দিতে চাই।”

তবে নিজেকে কারো সঙ্গে তুলনা করায় আপত্তি বায়ার্ন মিউনিখের সাবেক এই ফুটবলারের।

“আমি অন্যের সঙ্গে নিজেকে তুলনা করতে এখানে আসিনি। আমি ডাভিড আলাবা এবং ডাভিড আলাবা হয়েই থাকব।”

রিয়ালে যোগ দিয়ে স্বপ্নপূরণ হয়েছে বলে জানালেন বায়ার্নে এক যুগের বেশি সময়ের ক্যারিয়ারে দুটি চ্যাম্পিয়ন্স লিগ, ১০টি বুন্ডেসলিগা ও ছয়টি জার্মান কাপসহ অনেক শিরোপা জেতা আলাবা।

“এটি একটি স্বপ্নপূরণ, আমি বিশ্বের সেরা ক্লাবে আছি এবং এখানে থাকতে পারাটা আমাকে গর্বিত করে।”