মিডফিল্ডার দলে টানল আর্সেনাল

অ্যান্ডারলেখট থেকে লম্বা সময়ের চুক্তিতে বেলজিয়াম অনূর্ধ্ব-২১ দলের মিডফিল্ডার এলবার্ট সামবি লোকোংগাকে দলে টেনেছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2021, 03:39 PM
Updated : 19 July 2021, 03:39 PM

২১ বছর বয়সী এই খেলোয়াড়কে দলে টানার বিষয়টি সোমবার বিবৃতিতে জানায় প্রিমিয়ার লিগের দলটি। তবে ট্রান্সফার ফির ব্যাপারে কিছু বলা হয়নি। ব্রিটিশ গণমাধ্যমের খবর, লোকোংগাকে পেতে এক কোটি ৫০ লাখ পাউন্ড খরচ হয়েছে আর্সেনালের।

অ্যান্ডারলেখটের যুব দলে বেড়ে ওঠা লোকোংগার ক্লাবটির সিনিয়র দলে অভিষেক হয় ২০১৭ সালে। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেন ২৬ ম্যাচ।

ভিনসেন্ট কোম্পানির কোচিংয়ে নিজেকে দলের নিয়মিত সদস্যে পরিণত করেন গত মৌসুমে। সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেন ৩৭ ম্যাচ; তিন গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান তিনটি।

লোকোংগা বেলজিয়াম অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছেন সাত ম্যাচ। গত মার্চে জাতীয় দলে ডাক পেলেও এখনও আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়নি তার।

চলতি মাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে লোকোংগাকে দলে টানল আর্সেনাল। এর আগে তারা বেনফিকা থেকে পর্তুগিজ ডিফেন্ডার নুনো তাভারেসকে দলে ভেড়ায়।

আটে থেকে গতবারের লিগ শেষ করা আর্সেনাল ২০২১-২২ মৌসুম শুরু করবে আগামী ১৩ অগাস্ট, শীর্ষ লিগে উঠে আসা ব্রেন্টফোর্ডের বিপক্ষে।