‘ডি-বক্সে আগুয়েরো ভয়ঙ্কর’

দলে নতুন যোগ হওয়া সের্হিও আগুয়েরোর সামর্থ্যে আস্থার কোনো কমতি নেই বার্সেলোনা কোচ রোনাল্ড কুমানের। তার দৃষ্টিতে, ডি-বক্সে আর্জেন্টাইন অভিজ্ঞ এই ফরোয়ার্ড প্রতিপক্ষের জন্য বিপজ্জনক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2021, 02:14 PM
Updated : 18 July 2021, 02:34 PM

ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটিতে সফল এক দশক কাটিয়ে দুই বছরের চুক্তিতে কাম্প নউয়ের দলে যোগ দিয়েছেন ৩২ বছর বয়সী আগুয়েরো। নতুন মৌসুম সামনে রেখে রোববার বার্সেলোনা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে অনেক বিষয় নিয়ে কথা বলেন কুমান; সেখানেই উঠে আসে আগুয়েরো প্রসঙ্গ।

“গোলের সামনে আমাদের উন্নতি করতে হবে। সেই লক্ষ্যে সে (আগুয়েরো) আমাদের দলে গুরুত্বপূর্ন সংযোজন। ‘কুন’ (আগুয়েরোর ডাকনাম) অভিজ্ঞ একজন খেলোয়াড় এবং ডি-বক্সে খুবই ভয়ঙ্কর। শারীরিকভাবে তাকে ঠিক থাকতে হবে এবং আমরা তার সেরাটা চাই।”

সিটির হয়ে ১০ মৌসুমে আগুয়েরোর অর্জন অনেক। ক্লাবটির সবসময়ের সর্বোচ্চ গোলদাতা তিনি। বিদেশি খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তার।

ইতিহাদ স্টেডিয়ামের দলটির হয়ে সব মিলিয়ে ৩৯০ ম্যাচে আগুয়েরো করেছেন ২৬০ গোল। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ৭৪টি। পাঁচটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ, ছয়টি লিগ কাপসহ জিতেছেন মোট ১৫টি শিরোপা।

গত দুই বছরে চোট অবশ্য বেশ ভুগিয়েছে আগুয়েরোকে। ২০২০-২১ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে তিনি খেলতে পারেন কেবল ২০ ম্যাচে। গোল করেন ৬টি।

স্পেনে খেলার অভিজ্ঞতা আগুয়েরোর জন্য নতুন হবে না। এর আগে ২০০৬ থেকে ২০১১ পর্যন্ত আতলেতিকো মাদ্রিদের হয়ে খেলেছিলেন তিনি। মাদ্রিদের দলটির হয়ে ২০১০ সালে জেতেন ইউরোপা লিগ, পরের বছর উয়েফা সুপার কাপ। এরপর যোগ দেন সিটিতে, সমৃদ্ধ করেন নিজের ক্যারিয়ার।

আর্জেন্টিনার হয়ে কিছুদিন আগেই জিতেছেন কোপা আমেরিকা। এবার তার সামনে নতুন চ্যালেঞ্জ। গত মৌসুমে কেবল কোপা দেল রের শিরোপা জেতে বার্সেলোনা।

আগুয়েরোর সামনে রয়েছে আরও এক হাতছানি। এখন ক্লাবেও জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসির পাশে খেলতে পারেন তিনি। গণমাধ্যমের খবর, বেতন কমিয়ে আগামী পাঁচ বছরের জন্য নতুন চুক্তিতে সই করতে যাচ্ছেন বর্তমানে ফ্রি এজেন্ট মেসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক