ব্যালন ডি অরের লড়াইয়ে মেসি এগিয়ে: কুমান

মাসখানেক আগেও এবারের ব্যালন ডি’অর লড়াইয়ে লিওনেল মেসির সম্ভাবনা খুব বেশি ছিল না। কোপা আমেরিকায় তার অসাধারণ সাফল্যে পাল্টে গেছে চিত্র; মাঠে দুর্দান্ত পারফরম্যান্সে আর্জেন্টিনাকে শিরোপা জেতানো এই তারকার হাতেই বর্ষসেরার পুরস্কারটি দেখতে শুরু করেছেন অনেকে। বার্সেলোনা কোচ রোনাল্ড কুমানের মতেও যেমন, এ বছরের সেরা ফুটবলারের পুরস্কারটির সবচেয়ে বড় দাবিদার মেসিই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2021, 01:54 PM
Updated : 18 July 2021, 01:54 PM

অধিনায়ক মেসির হাত ধরে ২৮ বছরের শিরোপা খরা কেটেছে আর্জেন্টিনার। জাতীয় দলের হয়ে একটি শিরোপার স্বাদ পেতে এবারের কোপা আমেরিকায় নিজেকে নিংড়ে দেন মেসি। সবচেয়ে বেশি গোল, সবচেয়ে বেশি অ্যাসিস্ট, যৌথভাবে টুর্নামেন্টের সেরা ফুটবলার-সব মিলিয়ে মহাদেশ সেরা প্রতিযোগিতাটি যেন ছিল মেসিময়।

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারের এমন নৈপুণ্যে কুমান মোহাবিষ্ট। রোববার বার্সেলোনা টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসিকে সবার জন্য উদাহরন হিসেবে উল্লেখ করেছেন তিনি। তার বিশ্বাস, সপ্তমবারের মত বর্ষসেরা খেতাব জিতবেন মেসিই।

“দলে সে খুব গুরুত্বপূর্ণ, সে আমাদের অধিনায়ক এবং (সবার জন্য) উদাহরন। (কোপা আমেরিকায়) কঠিন শুরুর পর সে ছিল ভীষণ কার্যকরী। সে খুব করে চাইছিল চ্যাম্পিয়ন হতে এবং বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে সে শিরোপা জিতে অভ্যস্ত। আমার চোখে ব্যালন ডি অর জয়ের লড়াইয়ে সে ফেভারিট।”

বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় মেসি অবশ্য এখন আর কুমানের খেলোয়াড় নন। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর, কাতালান ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে রাজি হয়েছেন মেসি।