চ্যাম্পিয়ন্স লিগে আগামী চার ফাইনালের ভেন্যু চূড়ান্ত

চ্যাম্পিয়ন্স লিগে পরের চার আসরের ফাইনালের শহরগুলোর নাম ঘোষণা করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। ২০২২ থেকে ২০২৫ সাল পর্যন্ত ম্যাচগুলো হবে যথাক্রমে সেন্ত পিতার্সবুর্গ, ইস্তানবুল, লন্ডন ও মিউনিখে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2021, 10:14 AM
Updated : 17 July 2021, 10:31 AM

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে শুক্রবার এই ঘোষণা দেয় উয়েফা।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ইস্তানবুল থেকে সরিয়ে নেওয়া হয় পোর্তোয়। পরিবর্তে ইস্তানবুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে হবে ২০২৩ সালের ফাইনাল।

কাজেই পরিবর্তন এসেছে অন্য সূচিতেও। ২০২৩ সালের ফাইনাল হওয়ার কথা ছিল মিউনিখে। তা বদলে জার্মানির শহরটিতে হবে চ্যাম্পিয়ন্স লিগের ২০২৫ সালের ফাইনাল। আগের সূচি মতোই, ২০২৪ সালের ফাইনাল রাখা হয়েছে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে।

২০২১-২২ মৌসুমের ফাইনাল হবে রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে, আগামী ২৮মে।

করোনাভাইরাসের কারণে শেষ মুহূর্তে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০২০ এর স্বাগতিক শহরের তালিকা থেকে বাদ পড়েছিল আয়ারল্যান্ডের ডাবলিন ও স্পেনের বিলবাও। তাদের আর্থিক ক্ষতি কিছুটা পুষিয়ে নেওয়ার সুযোগ দিতে শহর দুটিতে অন্য দুটি আসরের ফাইনাল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

ইউরোপা লিগের ২০২৪ সালের ফাইনাল হবে ডাবলিনে। আর ২০২৪ সালের উয়েফা নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ও পরের বছরের ইউরোপা লিগের ফাইনাল হবে বিলবাওয়ে।