ম্যাগুইয়ারের বাবার পাঁজরের হাড় ভাঙার শঙ্কা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিন হ্যারি ম্যাগুইয়ারের পরিবারের ওপর দিয়ে গেছে বড় ধকল। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে প্রবেশের সময় পদদলিত হন ইংলিশ ডিফেন্ডারের বাবা অ্যালেন ম্যাগুইয়ার। শঙ্কা করা হচ্ছে, তার পাঁজরের দুটি হাড় ভেঙে গেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 05:21 PM
Updated : 14 July 2021, 05:28 PM

গত রোববারের ওই ম্যাচ শুরুর আগে মাঠে ঢোকার সময় পুলিশের সঙ্গে ঝামেলা হয় টিকেট ছাড়া খেলা দেখতে আসা সমর্থকদের। ১৯ জন অফিসারসহ ১০৫ জন ওই ঘটনায় আহত হওয়ার কথা জানায় ব্রিটিশ পুলিশ। আটক করা হয় ৫৩ জনকে।

ফুটবলারের পরিবারের সদস্যের জন্য আলাদা সিট বরাদ্দ ছিল। ম্যাগুইয়ারের বাবা ও তার এজেন্ট খেলা দেখতে যাওয়ার পথে ওই ঝামেলার মধ্যে পড়েন। সে সময় পদদলিত হয়ে শ্বাস আটকে যাওয়ার উপক্রম হয় ৫৫ বছর বয়সী অ্যালেনের। দা সানকে পরে ইংলিশ ডিফেন্ডার জানান, তারা বাবা বেশ ভয় পেয়েছিলেন।

“আমার বাবা হুড়োহুড়ির মধ্যে পড়ে যান। এটা ভালো অভিজ্ঞতা ছিল না। তাকে নাড়িয়ে দিয়েছিল এই ঘটনা। বলেছেন, তিনি অনেক ভয় পেয়েছিলেন।”

“পাঁজরের কারণে বাবার শ্বাস নিতে কষ্ট হচ্ছিল। কিন্তু হৈ চৈ করার মতো মানুষ নন তিনি। ফুটবল ম্যাচ দেখতে গিয়ে, বিশেষ করে মেজর ফাইনালে এমন অভিজ্ঞতার শিকার হোক মানুষ, আমি চাই না।”

ম্যাচটি শেষ পর্যন্ত জিততে পারেনি ইংল্যান্ড। স্বাগতিকদের কাঁদিয়ে পেনাল্টি শুটআউটে ৩-২ গোলে জিতে ইউরোর শিরোপা ঘরে তোলে ইতালি।