মৌসুমের শুরুতে র‌্যাশফোর্ডকে পাচ্ছে না ইউনাইটেড

গত মৌসুমের শেষভাগ থেকে ভোগাচ্ছে কাঁধের চোট। স্থায়ী সমাধানের জন্য তাই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন মার্কাস র‌্যাশফোর্ড। এই কারণে মৌসুমের শুরুতে ইংলিশ এই ফরোয়ার্ডকে দলে পাবে না ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 12:35 PM
Updated : 14 July 2021, 12:35 PM

চলতি মাসের শেষের দিকে তার অস্ত্রোপচার করানো হতে পারে বলে মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

সদ্য শেষ হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হওয়া ইংল্যান্ড দলে ছিলেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। প্রায় ১২ সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে বলে ধারণা করা হচ্ছে। ইউনাইটেড কোচ উলে গুনার সুলশারকে তাই র‌্যাশফোর্ডকে ছাড়াই ২০২১-২২ মৌসুম শুরু করতে হবে।

গত লিগ মৌসুমে ৩৭ ম্যাচে ১১ গোল করা এই ফুটবলার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খুব একটা ভালো করতে পারেননি। ইতালির বিপক্ষে ফাইনালে হেরে যাওয়া ম্যাচে দলের যে তিনজন টাইব্রেকারে গোল করতে পারেননি, তাদের একজন র‌্যাশফোর্ড।

ওয়েম্বলিতে গত রোববার টাইব্রেকারে স্বাগতিকদের মিস হওয়া তিন পেনাল্টির প্রথমটি নিয়েছিলেন র‌্যাশফোর্ড। বাকি দুটি জ্যাডন স্যানচো ও বুকায়ো সাকা।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদের তীব্র রোষের মুখে পড়েন তিন জনই। র‍্যাশফোর্ড, স্যানচো ও সাকার দিকে ধেয়ে আসে বর্ণবাদী মন্তব্যের ঢেউ।

মেট্রোপলিটন পুলিশ ইতোমধ্যে ঘটনার তদন্তে নেমেছে। এই ঘটনার সমালোচনা করেছেন ইংল্যান্ড প্রধানমন্ত্রী বরিস জনসন। দলের কোচ, অধিনায়ক, রাজনীতিবিদরাও মেনে নিতে পারছেন না সমর্থকদের এমন আচরণ।

পেনাল্টি মিস করায় দুঃখ প্রকাশ করে সমর্থকদের কাছে ক্ষমা চান র‌্যাশফোর্ড।