ফেরার খুব কাছে ফন ডাইক: ক্লপ

দুয়ারে কড়া নাড়ছে নতুন মৌসুম, কিন্তু আগের মৌসুমের চোট সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেনি লিভারপুল। তবে দলটির তারকা খেলোয়াড় ভার্জিল ফন ডাইকসহ চার ডিফেন্ডার চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে দ্রুত উন্নতি করছে বলে জানালেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 09:56 AM
Updated : 14 July 2021, 09:56 AM

হাঁটুর চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে আছেন সেন্টার ব্যাক ফন ডাইক। গত অক্টোবরে প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে চোট পাওয়ার পর অস্ত্রোপচার হয়েছিল ৩০ বছর বয়সী এই ডাচ ফুটবলারের হাঁটুতে।

দলের ইংলিশ ডিফেন্ডার জো গোমেজও হাঁটুর চোটের সঙ্গে লড়ছেন। ক্যামেরুনের ডিফেন্ডার জোয়েল মাতিপের সমস্যা গোড়ালির গাঁটে। দলের আরেক ইংলিশ রক্ষণ সেনানী ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ভুগছেন পেশির সমস্যায়।

প্রত্যেকেই অস্ট্রিয়ার সালসবুর্কে লিভারপুলের প্রাক-মৌসুম অনুশীলনে নিজেদের ফিটনেস নিয়ে কাজ করছেন। সবাই দ্রুত উন্নতি করছে বলে মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জানান ক্লপ।

লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ছবি: লিভারপুল

“আমাকে বলতেই হবে, চার জনকেই দেখে খুব ভালো মনে হচ্ছে। এখন প্রথম কয়েক দিন ভার্জি (ফন ডাইক) ও জো দলের ডাবল সেশন অনুশীলনে থাকবে না… আমি ঠিক জানি না, কবে আমরা পরবর্তী ধাপে যাব, তবে এটা আগামী চার সপ্তাহের মধ্যেই হবে, তা নিশ্চিত। আমরা বড় একটা ধাপ এগিয়ে যাব।”

“জোয়েলকেও অবশ্যই ভালো দেখাচ্ছে, সে স্বাভাবিক অনুশীলনের খুব কাছে… ট্রেন্টের চোটও ছিল যথেষ্ট মারাত্মক, তবে আমি বলব এখন আর তেমনটা নেই। সে ফেরার খুব কাছে তবে এই মুহূর্তে অবশ্যই পরবর্তী পাঁচ-ছয়দিন তাকে বিশেষ কার্যক্রমের মধ্য দিয়ে যেতে হবে।”

তৃতীয় হয়ে গত লিগ মৌসুম শেষ করা লিভারপুল ২০২১-২২ মৌসুম শুরু করবে আগামী ১৪ অগাস্ট, শীর্ষ লিগে উঠে আসা নরিচ সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে।