খুলেছে অলিম্পিক ভিলেজ, বাংলাদেশ দল যাবে ধাপে ধাপে

নানা সমালোচনার মধ্যে শেষ পর্যন্ত মাঠে গড়াতে যাচ্ছে টোকিও অলিম্পিক। অ্যাথলেটদের থাকার জায়গা ‘অলিম্পিক ভিলেজ’ খুলে দিয়েছে তারা। বাংলাদেশের অ্যাথলেটরা কয়েক ধাপে যাবে টোকিওতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2021, 01:38 PM
Updated : 13 July 2021, 01:38 PM

গত বছরই বৈশ্বিক ক্রীড়াযজ্ঞের সবচেয়ে বড় এই আসর হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে পিছিয়ে দেওয়া হয়। আগামী ২৩ জুলাই শুরু হয়ে ৮ অগাস্ট শেষ হবে এবারের আসর।

অলিম্পিক ভিলেজ খুলে দেওয়ার বিষয়টি সোমবার জানায় টোকিও অলিম্পিকের আয়োজক কর্তৃপক্ষ। ভিলেজে থাকা অ্যাথলেটদেরকে করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য কঠোর বিধি অনুসরণ করতে হবে।

শুটিংয়ে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে অংশ নিতে আব্দুল্লাহ হেল বাকি এবং আর্চারি রোমান সানা ও দিয়া সিদ্দীকি রওনা দেবেন আগামী শুক্রবার। ২০১৯ সালে নেদারল্যান্ডসে আর্চারি বিশ্বচ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জিতে দেশকে অলিম্পিকের টিকেট এনে দেন রোমান। গত মাসে সুইজারল্যান্ডের লুসানে রিকার্ভ মিশ্র দ্বৈতে রোমানের সঙ্গে রুপা জেতা দিয়া পেয়েছেন ওয়াইল্ড কার্ড।

অ্যাথলেটিক্সের ৪০০ মিটারে অংশ নিতে জহির রায়হান রওনা দেবেন ২৫ জুলাই। দুই সাঁতারুর মধ্যে আরিফুল ইসলাম ১৮ জুলাই প্যারিস থেকে এবং ২৬ জুলাই জুনাইনা আহমেদ লন্ডন থেকে দলের সঙ্গে যোগ দিবেন।

২৩ জুলাই অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে দেশের পতাকা থাকবে গত এসএ গেমসে ৫০ মিটার ব্রেস্টস্ট্রোক ও ১০০ মিটার মিডলে রিলেতে রুপা জেতা সাঁতারু আরিফুলের হাতে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক