‘জর্জিনিয়ো-ভেরাত্তিই হবে ইংল্যান্ডের আসল পরীক্ষা’

শক্তি-সামর্থ্যে প্রায় সমানে-সমান। আসরের শুরু থেকেই ইতালির আক্রমণ দুর্দান্ত আর রক্ষণ জমাট। ইংল্যান্ডের রক্ষণও তাই, তাদের আক্রমণ শুরুর দিকে একটু ফিকে থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে হয়ে উঠেছে দারুণ। অপরাজিত থেকে ফাইনালে উঠে আসা দল দুটির শিরোপা লড়াইয়ে তাহলে পার্থক্য গড়ে দিবে কোনো অংশ? জবাব মিলবে মাঠের লড়াইয়ে, তবে তার আগে প্রতিপক্ষের দুই মিডফিল্ডার জর্জিনিয়ো ও মার্কো ভেরাত্তিকে প্রশংসায় ভাসালেন ইংলিশ মিডফিল্ডার ক্যালভিন ফিলিপস।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2021, 01:14 PM
Updated : 10 July 2021, 01:14 PM

তার মতে, জর্জিনিয়ো ও ভেরাত্তির সমন্বয়ে গড়া ইতালির মাঝমাঠ টুর্নামেন্টের অন্যতম সেরা। তাদের বিপক্ষে নিজেদের কাজটা মোটেও সহজ হবে না বলে মনে করছেন ফিলিপস।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ইতালি। বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে ম্যাচটি।
চোট কাটিয়ে ফেরার পর থেকেই দারুণ ছন্দে আছেন ভেরাত্তি। জর্জিনিয়ো আছেন চেনা ছন্দে। তবে ফিলিপসের বিশ্বাস, প্রতিপক্ষের চ্যালেঞ্জে জিততে যা দরকার তা তাদের আছে।

“জর্জিনিয়োর বিপক্ষে আমি খেলেছি। অসাধারণ একজন খেলোয়াড়, বিশেষ করে চেলসির জন্য। বল পায়ে সে দারুণ, শরীর ব্যবহার করে অন্যদের পাশ কাটিয়ে নেয়। আমাদের সমস্যায় ফেলতে ইতালি নানারকম চ্যালেঞ্জ জানাবে।”

“ভেরাত্তিও চমৎকার খেলোয়াড়। আমি তাকে সবসময় শ্রদ্ধা করি। আমরা জানি এটা একটি কঠিন ম্যাচ হতে যাচ্ছে। এই দুই মিডফিল্ডারের মুখোমুখি হওয়াটা হবে এখন পর্যন্ত আমাদের সবচেয়ে কঠিন পরীক্ষা।”

ফিলিপস ও তার সতীর্থ ডিফেন্সিভ মিডফিল্ডার ডেকল্যান রাইসও আছেন দারুণ ছন্দে। রক্ষণে সাহায্য করছেন, দেখিয়েছেন প্রয়োজনে আক্রমণে ওঠার সামর্থ্যও আছে এবং রক্ষণচেরা পাস দিতেও তারা পারদর্শী।