লা লিগা ও বার্সার মেসিকে প্রয়োজন: কুমান

আসন্ন মৌসুমের প্রস্তুতি শুরু হয়ে গেছে কিন্তু এখনও নিজেদের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসির চুক্তির কাজ সারতে পারেনি বার্সেলোনা। এ নিয়ে উদ্বেগ থাকলেও ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার উপর আস্থা রাখছেন রোনাল্ড কুমান। তার মতে, লা লিগা ও বার্সেলোনার মেসিকে খুব প্রয়োজন। তাকে ধরে রাখতে সব কিছুই করবেন লাপোর্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2021, 02:01 PM
Updated : 9 July 2021, 02:01 PM

বার্সেলোনার সাথে চুক্তি শেষে জুনের ৩০ তারিখের পর থেকে ‘ফ্রি এজেন্ট’ হয়ে গেছেন মেসি। গত বছর থেকেই তার চুক্তি নবায়ন নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা হলেও এখনও নতুন চুক্তির বিষয়ে চূড়ান্ত কোন ঘোষণা আসেনি।

মাসখানেক ধরে একটু গতি পেয়েছে মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে বার্সেলোনার আলোচনা। লাপোর্তা কিছুদিন আগেও জানিয়েছেন মেসিকে ক্লাবে ধরে রাখার ব্যাপারে তারা আশাবাদী। একই সুর কুমানের কণ্ঠেও। তার বিশ্বাস, সংশয় কাটিয়ে শেষ পর্যন্ত বার্সাতেই থাকার সিদ্ধান্ত নিবেন ফুটবল মহাতারকা মেসি।

“বিশ্বের সেরা খেলোয়াড়ের ক্লাবে নতুন চুক্তিতে সাক্ষর করাটা বার্সেলোনা এবং লা লিগা উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ। তাকে এখানে রাখার জন্য আমাদের সর্বোচ্চ চেষ্টা করতে হবে। এমন একটি বিষয়ের যখন সুরাহা হয় না, তখন সেটা চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। তবে প্রেসিডেন্টের ওপর আমার পূর্ণ আস্থা আছে তিনি একটি সমাধান বের করবেন (মেসিকে ক্লাবে রাখার ব্যাপারে)।”

মেসিকে চুক্তি নবায়নের ক্ষেত্রে বার্সেলোনার জন্য বড় বাধা হয়ে এসেছে লা লিগার নিয়ম কানুনের শর্ত। প্রতিটি ক্লাবের জন্য তাদের বেধে দেয়া বেতন অতিক্রম করায় তারা বার্সেলোনাকে ইতোমধ্যে দলে নেওয়া নতুন খেলোয়াড়দের নিবন্ধন করানো থেকে বিরত রেখেছে। এই ব্যাপারে মন্তব্য করতে চান না কুমান। তবে তার বিশ্বাস, ক্লাব মেসিকে নতুন চুক্তি সাক্ষরের একটি উপায় বের করবে।

“সবাই নিজেদের স্বার্থের দিকটা দেখে। (হুয়ান) লাপোর্তা আমাকে চিন্তা না করার কথা বলেছেন, আমরা এটা নিয়ে কাজ করছি এবং আমরা বিশ্বাস করি মেসি বেশ কয়েক বছরের জন্য চুক্তিসাক্ষর করবে। আর লা লিগা...তেবাস? আমি জানি না। সবাই নিজ নিজ স্বার্থ চিন্তা করে, আমরা জানি ক্লাবকে কিছু নিয়ম মেনে চলতে হয়। এই ব্যাপারে কথা বলার মত পর্যাপ্ত তথ্য নেই আমার কাছে।”

যাকে নিয়ে এত আলোচনা, সেই মেসি চুক্তি সাক্ষর নিয়ে এখনও নীরব। তবে এটা নিয়ে চিন্তিত নন কুমান। তিনি মনে করছেন, কোপা আমেরিকায় নিজের সম্পূর্ণ মনোযোগ দেওয়ার কারণেই অন্য বিষয়ে কথা বলা থেকে বিরত আছেন ছয় বারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

“লিও সবসময় দেখিয়েছে যে, সে বার্সাতেই থাকতে চায়, আর আমি জানি ক্লাব এটা নিয়ে তার বাবা ও আইনজীবীদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে।”

“লিও এখন কোপা আমেরিকায় খেলছে এবং সঙ্গত কারণেই তার মনোযোগ অন্য দিকে, যেমন ফাইনাল (রোববার ব্রাজিলের বিপক্ষে)। আমি জানি, সে চুক্তি নবায়ন করতে চায়, আর তাকে চুক্তি নবায়ন করতে হবেই, কারণ সে অন্য ক্লাবের জার্সি গায়ে ক্যারিয়ার শেষ করতে পারে না।”