গুঞ্জন সত্যি করে পিএসজিতে রামোস

রিয়াল মাদ্রিদের সঙ্গে সের্হিও রামাসের সম্পর্ক ছিন্ন হওয়ার আগে থেকেই তার পিএসজির সঙ্গে যোগাযোগ নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। অবশেষে সেটাই সত্যি হলো। ফ্রি ট্রান্সফারে প্যারিসের দলটিতে যোগ দিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2021, 09:37 AM
Updated : 8 July 2021, 10:34 AM

ক্লাবের ওয়েবসাইটে বৃহস্পতিবার এক বিবৃতিতে অভিজ্ঞ এই সেন্ট্রাল-ডিফেন্ডারের যোগ দেওয়ার খবর নিশ্চিত করে পিএসজি কর্তৃপক্ষ।

পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন রামোস। সেখানে খেলবেন ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত।

চুক্তির ঠিক এই বিষয়টা নিয়ে বনিবনা না হওয়ায় রিয়াল ছাড়তে হয় রামোসকে। সেখানে তিনি চেয়েছিলেন দুই বছরের চুক্তি করতে, কিন্তু মাদ্রিদের দলটি তাকে প্রস্তাব দিয়েছিল এক বছরের। পরে অবশ্য এক বছরের চুক্তিতেও প্রিয় ঠিকানায় থাকতে চেয়েছিলেন দলটির অনেক সাফল্যের অন্যতম এই নায়ক, কিন্তু ক্লাব তখন আর চায়নি।

গত মাসে রিয়ালের সঙ্গে দীর্ঘ ১৬ বছরের সম্পর্ক ছিন্ন করে ফ্রি এজেন্ট হয়ে যান রামোস। বয়স ৩৫ পেরিয়ে গেলেও সময়ের সেরা সেন্ট্রাল ডিফেন্ডারদের একজন তিনি। সান্তিয়াগো বের্নাবেউয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও পাঁচটি লা লিগাসহ অনেক শিরোপা জিতেছেন এই স্প্যানিয়ার্ড।

স্পেনের রাজধানীর দলটির হয়ে সব মিলিয়ে ৬৭১ ম্যাচে ১০১টি গোলও করেছেন রামোস। ২০১৫ সালে ইকের কাসিয়াস রিয়াল ছাড়ার পর তার নেতৃত্বেই প্রথম ক্লাব হিসেবে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অনন্য কীর্তি গড়েছিল রিয়াল।

ক্লাব ফুটবলে এমন কোনো শিরোপা নেই যা তিনি একাধিকবার জেতেননি। জাতীয় দলের হয়েও ছুঁয়েছেন সাফল্যের চূড়া, জিতেছেন বিশ্বকাপ ও ইউরো চ্যাম্পিয়নশিপ। এত এত সাফল্য ও অভিজ্ঞতায় ভরা ক্যারিয়ার, তারপরও ক্ষুধা মেটেনি রামোসের। নতুন ঠিকানায় যোগ দিয়ে জানালেন, আরও সাফল্য চাই তার।

“পিএসজি এমন একটি ক্লাব যারা আগেই নিজেদের উপরের সারিতে প্রমাণ করেছে। আমি আরও এগিয়ে যেতে চাই এবং পিএসজিতে উন্নতি করতে চাই। দলকে যত বেশি সম্ভব শিরোপা জয়ে সাহায্য করতে চাই।”

চোটের কারণে গত মৌসুমের অনেকটা সময় মাঠের বাইরে থাকতে হয়েছিল রামোসকে। ছিলেন না ইউরো ২০২০-এর কোয়ার্টার-ফাইনালে ওঠা স্পেন দলেও।

মরক্কোর ডিফেন্ডার আশরাফ হাকিমিকে পাঁচ বছরের চুক্তিতে দলে টানার পরদিন রামোসের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারল পিএসজি। গণমাধ্যমের গুঞ্জন, ইতালির গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মাকেও ফ্রি ট্রান্সফারে দলে নেওয়ার চেষ্টায় আছে গত মৌসুমে লিগ ওয়ানের শিরোপা হারানো পিএসজি।