স্ট্রাইকার কেনার ‘সাধ্য’ নেই সিটির

সের্হিও আগুয়েরো চলে যাওয়ার পর তার শূন্যতা পূরণে একজন স্ট্রাইকার তো চাই; কিন্তু সে জন্য যে পরিমাণ অর্থ দরকার তা নেই ম্যানচেস্টার সিটির। তাই নতুন কোনো স্ট্রাইকার কেনার সম্ভাবনা একরকম উড়িয়েই দিলেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2021, 03:50 PM
Updated : 7 July 2021, 03:50 PM

গত মৌসুমে সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষের পর ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দেন আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরো। ব্রিটিশ গণমাধ্যমের খবর, টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন ও বরুশিয়া ডর্টমুন্ডের আর্লিং হলান্ডের প্রতি আগ্রহী ছিল ম্যানচেস্টারের ক্লাবটি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, কেইনের মূল্য ১০ কোটি পাউন্ড আর হলান্ডের মূল্য ১৫ কোটি পাউন্ড। কাতালান টিভি৩-কে দেওয়া সাক্ষাৎকারে গুয়ার্দিওলা স্পষ্ট করে বলেন, এত উচ্চমূল্য খেলোয়াড় কেনার সাধ্য তাদের নেই।

“যে দাম বলা হচ্ছে তা দিয়ে আমরা কোনো স্ট্রাইকার কিনব না। এটা অসম্ভব, আমাদের এত অর্থ খরচ করার উপায় নেই।”

“সব ক্লাবেরই আর্থিক অবস্থা নাজুক, আমরাও তার ব্যতিক্রম নয়। আমাদের গাব্রিয়েল জেসুস ও ফেররান তরেস আছে, যারা এই পজিশনে দুর্দান্ত।”

গত মৌসুমে দলে আগুয়েরো ও জেসুসের মতো পরীক্ষিত নাম্বার নাইন থাকার পরও অনেক ম্যাচেই ‘ফলস নাইন’ কৌশল নিয়েছিলেন গুয়ার্দিওলা। সেই সব ম্যাচে ওই দুই স্ট্রাইকারকেই দেখা যায় বেঞ্চে বসে থাকতে। প্রয়োজনে ২০২১-২২ মৌসুমেও সেই পথে হাঁটার কথা বললেন কোচ।

“অ্যাকাডেমিতে আমাদের তরুণ খেলোয়াড়রা আছে এবং ফলস নাইন নিয়ে আমরা অনেকবার খেলেছি। আগামী মৌসুমের জন্য আমরা হয়তো কোনো স্ট্রাইকার কিনব না।”

প্রিমিয়ার লিগ শিরোপা ধরে রাখার লক্ষ্যে আগামী ১৫ অগাস্ট টটেনহ্যাম হটস্পারের মাঠে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে সিটি।