উইম্বলডনের সেমিতে ৩ নতুন মুখ

ক্যারিয়ারে আগে কখনোই গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে না ওঠা আরিনা সাবালেঙ্কা এবার উঠে গেলেন উইম্বলডনের শেষ চারে। সেখানে তার প্রতিপক্ষ কারোলিনা প্লিসকোভার জন্যও এই মঞ্চ নতুন। উইম্বলডনের শেষ চারে উঠতে পারলেন তিনি প্রথমবার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 05:19 PM
Updated : 6 July 2021, 05:24 PM

বছরের তৃতীয় এই গ্র্যান্ড স্ল্যামে মঙ্গলবার নারী এককের কোয়ার্টার-ফাইনালে তিউনিসিয়ার জাবেউরকে ৬-৪, ৬-৩ গেমে উড়িয়ে দেন বেলারুশের সাবালেঙ্কা।

শেষ আটের আরেক ম্যাচ সরাসরি সেটে জিতে নেন প্লিসকোভা। চেক রিপাবলিকের এই খেলোয়াড় ৮১ মিনিট স্থায়ী ম্যাচে ৬-২, ৬-২ গেমে উড়িয়ে দেন সুইজারল্যান্ডের ভিক্টোরিয়া গোলুভিচকে।

এখন পর্যন্ত আসরে কোনো সেট হারেননি ২৯ বছর বয়সী প্লিসকোভা। উইম্বলডনের সেমি-ফাইনালে প্রথমবার উঠলেও আগে একবার করে অস্ট্রেলিয়ান ওপেন ও ফরাসি ওপেনের শেষ চারের স্বাদ পেয়েছেন তিনি।

আগামী বৃহস্পতিবার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে র‌্যাঙ্কিংয়ের চার নম্বর সাবালেঙ্কা ও ১৩ নম্বর প্লিসকোভা।

সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন আঞ্জেলিক কেরবারও দাপুটে জয়ে শেষ চারের টিকেট পেয়ে গেছেন। ২০১৬ সালের অস্ট্রেলিয়ান ও ইউএস ওপেন চ্যাম্পিয়ন এই জার্মান ৬-২, ৬-৩ গেমে উড়িয়ে দিয়েছেন কারোলিনা মুচোভাকে।

সাবেক এক নম্বর তারকা কেরবার ফাইনালে ওঠার লড়াইয়ে খেলবেন সেরা অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্টির বিপক্ষে। র‌্যাঙ্কিংয়ের বর্তমান সেরা খেলোয়াড়ের জন্যও এটি প্রথম উইম্বলডন সেমি-ফাইনাল।

ক্রোয়েশিয়ায় জন্ম আয়লা তোমিয়ানাভিচকে ৬-১, ৬-৩ গেমে উড়িয়ে শেষ চারে ওঠেন ২০১৯ সালের ফরাসি ওপেন জয়ী বার্টি।