এরিকসেনকে ওয়েম্বলির ফাইনালে উয়েফার আমন্ত্রণ

শরীরটা হঠাৎ বিগড়ে না বসলে তিনি থাকতে পারতেন মাঠে। ডেনমার্কের জার্সিতে ছড়াতে পারতেন আলো। তবে থাকতে পারেন ফাইনালে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচ দেখার জন্য তাকে ওয়েম্বলিতে আমন্ত্রণ জানিয়েছে উয়েফা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 03:46 PM
Updated : 6 July 2021, 03:46 PM

কার্ডিয়াক অ্যারেস্টে হঠাৎ করে মাঠে ঢলে পড়া এরিকসেনকে বাঁচাতে তাৎক্ষণিক ভূমিকা রাখা চিকিৎসকরাও পেয়েছেন আমন্ত্রণ।

ডেনমার্কের কোপেনহেগেনে গত ১২ জুন ফিনল্যান্ডের বিপক্ষে স্বাগতিকদের ম্যাচের প্রথমার্ধে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে লুটিয়ে পড়েন এরিকসেন। ছুটে যান দুই দলের খেলোয়াড়রা। হাত ইশারায় তারা মেডিকেল স্টাফদের ডাক দেন। মাঠেই শুরু হয় চিকিৎসা। দেওয়া হয় সিপিআর। মাঠেই দীর্ঘক্ষণ চিকিৎসার দেওয়ার পর ২৯ বছর বয়সী এই মিডফিল্ডারকে নেওয়া হয় হাসপাতালে।

হাসপাতাল ছেড়ে ঘরে ফিরেছেন এরিকসেন। বিভিন্ন সময়ে ‘ভালো থাকার’ বার্তাও পাঠিয়েছেন ফুটবলপ্রেমীদের। তাতে শঙ্কার মেঘ সরে স্বস্তি ফিরেছে সবার মনে।

ইউরোর ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার ইংল্যান্ডের মুখোমুখি হবে ডেনমার্ক। আগামী রোববার ওয়েম্বলিতে হবে ইউরোপ সেরার এই আসরের ফাইনাল।

উয়েফা এরিকসেন, তার স্ত্রী এবং যে ছয় চিকিৎসক মাঠেই তার চিকিৎসা করেছিলেন, তাদেরকে ফাইনাল দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। অবশ্য এরিকসেন মাঠে আসতে পারবেন কিনা, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

উয়েফার আমন্ত্রণ পেয়ে দারুণ উচ্ছ্বসিত এরিকসেনকে চিকিৎসা দেওয়া প্যারামেডিক পেদের এরেসগার্ড।

“আমি দারুণ শিহরিত, ক্রিসমাসের সময় একটা বাচ্চার যেমন লাগে, আমারও তেমন লাগছে।”

“(এরিকসেনের চিকিৎসার ওই সময়ে) নিজের এবং পুরো দলের প্রচেষ্টায় আমি গর্বিত। এটা শুধু একজনের প্রচেষ্টা ছিল না।”