‘দুর্দান্ত’ পাকেতায় মুগ্ধ নেইমার

নেইমার যখন দারুণ ছন্দে, সেই দলে অন্য কারও আলোয় আসা কঠিন। তবে দিনশেষে ফুটবল তো গোলের খেলা। কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালে ব্রাজিলকে জয় এনে দেওয়া গোল করে আলোটা ঠিকই নিজের দিকে নিতে পেরেছেন লুকাস পাকেতা। সতীর্থ এই মিডফিল্ডারের পারফরম্যান্সে ভরসার ছবি দেখছেন স্বয়ং নেইমারও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 05:33 AM
Updated : 6 July 2021, 12:21 PM

চিলি ও পেরুর বিপক্ষে এই দুই ম্যাচেই দুর্দান্ত খেলে ম্যান অব দা ম্যাচ নেইমার। তবে দুই ম্যাচেই গোল করে দলের ত্রাতা পাকেতা।

গোলের প্রেক্ষাপটও একই। কোয়ার্টার-ফাইনালে চিলির বিপক্ষে নেইমারের মোহনীয় টোকা থেকে বল পেয়ে গোল করেন পাকেতা। সেমি-ফাইনালেও তিনি আবার জালের ঠিকানা খুঁজে নেন নেইমারের জাদুকরি ছোঁয়া থেকে বল পেয়েই।

ফাইনালে ওঠার পর নেইমার বললেন, পাকেতা এখন দলের বড় আস্থার নাম।

“পাকেতা দুর্দান্ত ফুটবলার। প্রতিটি ম্যাচেই সে আরও ভালো হয়ে উঠছে। ক্লাবের হয়ে দুর্দান্ত একটি মৌসুম কেটেছে তার এবং এখানেও দেখাচ্ছে যে, ব্রাজিলের হয়ে সে কতটা গুরুত্বপূর্ণ ফুটবলার হতে পারে।”

পাকেতার কাছে দলের জয়ই বেশি গুরুত্বপূর্ণ। পেরুর চ্যালেঞ্জ জিততে পেরে অলিম্পিক লিওঁর ২৩ বছর বয়সী এই মিডফিল্ডারের কণ্ঠে ছিল স্বস্তি।

“খুব কঠিন ম্যাচ ছিল এটি, দুর্দান্ত লড়াই হয়েছে। ওরা অনেক শক্তিশালী দল, তবে কঠিন সময়টা উতরাতে পেরেছি আমরা।”

শিরোপা ধরে রাখার ম্যাচে আগামী রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে নামবে ব্রাজিল। সেখানে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা ও কলম্বিয়ার সেমি-ফাইনালে জয়ী দল।