ইতালির মতো শক্তিশালী নয় স্পেন: মরিনিয়ো

ইউরোর মঞ্চে স্পেনের সঙ্গে সবশেষ দেখায় হেসেছিল ইতালি। এবারের আসরে দারুণ ধারাবাহিক তারাই, অনেকের চোখে এখন পর্যন্ত আসরের সেরা দল। জোসে মরিনিয়োও দেখছেন সেভাবেই। স্পেনের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে রবের্তো মানচিনির দলকেই এগিয়ে রাখছেন পর্তুগিজ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2021, 06:12 PM
Updated : 5 July 2021, 06:21 PM

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রথম সেমি-ফাইনালে মঙ্গলবার মুখোমুখি হবে প্রতাপশালী এই দুই দল। লন্ডনের ওয়েম্বলিতে ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত ১টায়।

২০১৬ আসরের শেষ ষোলোয় স্পেনকে ২-০ গোলে হারিয়েছিল ইতালি। এবারের আসরে তারা এখন পর্যন্ত অপরাজিত। এমনকি বাছাই ও মূল পর্ব মিলিয়ে ইউরোর আঙিনায় টানা ১৫ ম্যাচ জিতেছে তারা। তবে ইউরোর আগের দুই আসরে স্পেনের বিপক্ষে হারের তেতো স্বাদ পেতে হয়েছিল ১৯৬৮ সালের চ্যাম্পিয়নদের।

এবারের টুর্নামেন্টে শুরুর দিকে কিছুটা ধুঁকলেও এখন দারুণ ছন্দে রয়েছে স্পেনও। মরিনিয়ো মানছেন, খাটো করে দেখার দল নয় তারা। তারপরও এবার তার চোখে শক্তিশালী ইতালি, টকস্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বলেন তিনি।

“আমি বলছি না যে তারা (ইতালি) ফাইনালে চলেই গেছে। কোনোভাবেই এটা বলা যায় না, কারণ আমি ফুটবলকে এবং স্পেন দলকে সম্মান করি। তবে আমার মনে হয় না, স্পেন দল ইতালির মতো শক্তিশালী। স্প্যানিয়ার্ডদের প্রতিভা আছে ও খেলার নির্দিষ্ট একটি ধরন আছে। তাদের পরিকল্পনা মতো ম্যাচ এগোলে প্রতিপক্ষকে ভোগানোর সামর্থ্য আছে তাদের।”

২০০৮ ইউরোতে কোয়ার্টার-ফাইনালে ইতালিকে টাইব্রেকারে হারিয়েই স্পেন এগিয়ে গিয়েছিল ট্রফি জয়ের দিকে। চার বছর পর ২০১২ আসরের ফাইনালে তারা ইতালিকে উড়িয়ে দেয় ৪-০ গোলে।