ধারাবাহিক পেরুকে নিয়ে সতর্ক ব্রাজিল

ফেভারিটের তকমা নিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে নামবে ব্রাজিল। মাঠ, কন্ডিশন সবকিছু চেনা তাদের। তবে, টুর্নামেন্টে ক্রমেই উন্নতি করা পেরুকে নিয়ে সতর্ক স্বাগতিকরা। ব্রাজিলের মিডফিল্ডার ফ্রেদের বিশ্বাস, গতবারের রানার্সআপদের বিপক্ষে আবারও নিজেদের সামর্থ্য দেখিয়েই ফাইনালে উঠতে পারবে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2021, 10:11 AM
Updated : 5 July 2021, 11:44 AM

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৫টায় পেরুর মুখোমুখি হবে তিতের দল।

প্রতিযোগিতাটির গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে ৪-০ গোলে হেরেছিল পেরু। এরপর থেকে দলটি ঘুরে দাঁড়িয়েছে দারুণভাবে। কলম্বিয়া ও ভেনেজুয়েলাকে হারিয়ে একুয়েডরের বিপক্ষে ড্র করে জায়গায় করে নেয় কোয়ার্টার-ফাইনালে। সেখানে প্যারাগুয়েকে টাইব্রেকারে হারিয়ে এবার তারা তাকিয়ে ফাইনালে ওঠার দিকে।

ফ্রেদ জানালেন, ধারাবাহিকতা ধরে রাখা পেরুকে নিয়ে তাই সাবধানী তারা। সব ধরনের পরিস্থিতির জন্য সতীর্থদের প্রস্তুত থাকতে বলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ২৮ বছর বয়সী এই মিডফিল্ডার।

“আমার মনে হয়, এটা স্পষ্ট যে, স্বাগতিক দল হিসেবে আমরা ফেভারিট। তবে এই ভাবনা মাঠে না নিয়ে কীভাবে এর সঙ্গে মানিয়ে নিতে হয়, সেটা আমাদের জানতে হবে। যেভাবে খেলে আসছি আমাদের সেভাবেই খেলা চালিয়ে যেতে হবে। মাঠে নেমে স্রেফ খেলতে হবে এবং দেখাতে হবে আমাদের সামর্থ্য।”

“এটা তাদের জন্য জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলা হতে যাচ্ছে। কোপা আমেরিকার সেমি-ফাইনাল, ব্রাজিলের ঘরের মাঠে ব্রাজিলেরই বিপক্ষে। তারা দুর্দান্ত একটি ম্যাচ খেলার চেষ্টা করবে। দারুণ ধারাবাহিক দল পেরু, চেষ্টা করবে সেভাবেই খেলতে। আমাদের সব কিছুর জন্যই প্রস্তুত থাকতে হবে-মাঠ, আবহাওয়া, তাদের দল। যদি তারা আক্রমণ করে, সেটা আমাদের রুখতে হবে। আমাদের প্রস্তুত থাকতে হবে যেন চমকে না যাই এবং জয় নিয়ে মাঠ ছাড়তে পারি।”