রিয়াল থেকেই বিদায় নেবেন ক্রুস

কবে তুলে রাখবেন বুট জোড়া এখনও নিশ্চিত নয়। তবে কোথায়, সেটা ঠিক করে রেখেছেন টনি ক্রুস। প্রিয় রিয়াল মাদ্রিদ থেকেই ফুটবলকে বিদায় জানাতে চান জার্মানির এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2021, 04:39 PM
Updated : 4 July 2021, 04:39 PM

কদিন আগে হুট করে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন ক্রুস। সিদ্ধান্তের কারণ হিসেবে সেসময় রিয়ালের হয়ে ক্যারিয়ারের বাকিটা রাঙানোর লক্ষ্যের কথা জানিয়েছিলেন তিনি।

২০১৪-১৫ মৌসুমে বায়ার্ন মিউনিখ থেকে স্পেনে পাড়ি জমান ক্রুস। রিয়ালে এরই মধ্যে কাটিয়ে ফেলেছেন সাত বছর। তিনটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ জিতেছেন আরও অনেক শিরোপা।

রিয়ালের সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি আছে ক্রুসের। জার্মান পত্রিকা বিল্ডকে দেওয়া সাক্ষাৎকারে এই মিডফিল্ডার জানালেন নিজের ভবিষ্যৎ ভাবনা।

“আমার মনে হয়, ২০২৩ সাল উপযুক্ত সময় (অবসর নেওয়ার)। তখন আমার বয়স ৩৩ বছর হবে। তখন সিদ্ধান্ত নেব, চুক্তির (রিয়ালের সঙ্গে) মেয়াদ আরও এক বা দুই মৌসুমের জন্য বাড়াব কিনা। তবে আমি নিশ্চিত, রিয়াল মাদ্রিদে থেকেই অবসর নেব।”

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হারের দুই দিন পর জাতীয় দলকে বিদায় বলে দেন ক্রস। তার এমন সিদ্ধান্তের পেছনে যে খানিকটা অভিমানও লুকিয়ে আছে, সেটা জানা গেল এবার।

“আমি জার্মানির সবাইকে দোষারোপ করতে চাই না, কারণ অনেক সমর্থক আছেন, যারা আমার পরিশ্রমকে মূল্যায়ন করেছেন। তবে একই সঙ্গে অনুভব করেছি, গত ১১ বছর ধরে জার্মানি জাতীয় দলের হয়ে যা কিছু করেছি, কিছু মানুষ তার যথাযথ মূল্যায়ন করেনি। স্পেনে বিষয়টা ভিন্নরকম, সাত বছর আগে আমার প্রথম ম্যাচ থেকেই সবাই আমার কাজকে সম্মান করেছে।”