‘গতিময় একুয়েডর’ নিয়ে সতর্ক আর্জেন্টিনা

গ্রুপ পর্বে দুই দলের পথচলা ছিল দুই রকম। অপরাজিত থেকে শেষ আটে এসেছে আর্জেন্টিনা। শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ড্র করে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে একুয়েডর। তবে এতে স্বস্তির উপকরণ পাচ্ছেন না লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের চোখে নকআউট পর্বে সব দলই সমান। তার দলকে ভোগানোর মত রসদ একুয়েডর শিবিরে দেখছেন তিনি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2021, 10:46 AM
Updated : 3 July 2021, 10:46 AM

গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় সকাল ৭টায় কোয়ার্টার-ফাইনালে একুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

গ্রুপ পর্বে খেলা চার ম্যাচে কোনো জয় নেই একুয়েডর। তিন ড্রয়ের সঙ্গে একটি হার। তবে ফল যতই ফেলনা হোক, আর্জেন্টিনা কোচের মনোযোগ কেড়েছে দলটির খেলার ধরন।

“খেলার পরিষ্কার একটা ধরন আছে একুয়েডরের। দারুণ আগ্রাসী এবং দলটিতে যারা খেলে, তারা গতিময়। তারা যে ম্যাচগুলো খেলেছে, প্রতিপক্ষ তাদের উপর সেভাবে ছড়ি ঘোরাতে পারেনি।”

“একুয়েডরের বিপক্ষে সুযোগ পেলে তা কাজে লাগানোটা হবে গুরুত্বপূর্ণ। চাপ দিয়ে খেললে ওরা যে জায়গা ছেড়ে দেবে, বল পায়ে রেখে সেটা কাজে লাগাতে হবে।”  

প্রতিপক্ষকে সমীহ করলেও নিজেদের খেলার ধরনে কোনো পরিবর্তন আনবেন না স্কালোনি। একুয়েডরের ‍দুর্বলতার সুযোগ নিয়ে ম্যাচ বের করে আনার লক্ষ্য আর্জেন্টিনা কোচের।

“প্রতিপক্ষ যেই হোক না কেন, আমরা সতর্ক থাকি। সব ম্যাচে আমাদের খেলার ধরন একই। একুয়েডর গতিশীল। যে কোনো দলের জন্য পরিস্থিতি কঠিন করে তোলার মতো দারুণ ফুটবলার তাদের আছে। তবে আর সব দলের মতো তাদেরও দুর্বলতা আছে এবং সেটারই সুযোগ নেওয়ার চেষ্টা করব আমরা।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক