চোট নিয়ে খেলে হার, ডে ব্রুইনের চোখ এখন বিশ্বকাপে

অ্যাঙ্কেলের লিগামেন্ট ছিঁড়ে গেছে, ইতালির বিপক্ষে মাঠে নামার কথাই ছিল না কেভিন ডে ব্রুইনের। অনেককেই অবাক করে দিয়ে তিনি নামলেন, পারফর্মও করলেন। কিন্তু ইতালির সঙ্গে পেরে উঠল না ডে ব্রুইনের বেলজিয়াম। হতাশ মিডফিল্ডার বললেন, এবার তারা তাকিয়ে ২০২২ বিশ্বকাপের চ্যালেঞ্জের দিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2021, 06:53 AM
Updated : 3 July 2021, 08:18 AM

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পর্তুগালের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে চোট পান ডে ব্রুইনে ও এদেন আজার। ইতালির বিপক্ষে ম্যাচের আগে দুজনকে নিয়েই ছিল শঙ্কা। আজার শেষ পর্যন্ত নামতেই পারেননি। ডে ব্রুইনে খেলেন শুরু থেকে।

এই ম্যাচে মাঠে নামতে পারাকে অবিশ্বাস্য মনে হয়েছে স্বয়ং ডে ব্রুইনের কাছেও। তবে শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি। গতিময় ফুটবলের ম্যাচটি ইতালি জিতে নেয় ২-১ গোলে। ম্যাচের পর তার কণ্ঠে হতাশা, দলের জন্য আরও কিছু করতে না পারায়।

“আমার জন্য ব্যক্তিগতভাবে এটি অদ্ভুতুড়ে চার-পাঁচ সপ্তাহ গেল। তবে মেডিকেল স্টাফদের বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমার খেলাটা ছিল অলৌকিক ব্যাপার কারণ আমার অ্যাঙ্কেল নিশ্চিতভাবেই ক্ষতিগ্রস্ত ছিল। লিগামেন্ট ছিঁড়ে গেছে।”

“তবে দেশের হয়ে খেলার দায়িত্ব পালন করা উচিত বলে মনে হয়েছে আমার। খারাপ লাগছে যে আরও বেশি কিছু করতে পারিনি।”

টুর্নামেন্টের শুরুতে নাকের চোটের কারণে খেলতে পারেননি ডে ব্রুইনে। পরে মাঠে নেমে দলকে জেতান, দারুণ পারফর্ম করেন। কিন্তু আবার হানা দেয় চোট। শুধু তাকে নয়, চোট ভুগিয়েছে গোটা দলকেই। এজন্য আক্ষেপ ঝরল ডে ব্রুইনের কণ্ঠে। পাশাপাশি বললেন তিনি সামনে তাকানোর কথাও।

“আমাদের জন্য কঠিন টুর্নামেন্ট ছিল, অনেক চোট আমাদের ভুগিয়েছে। তবে শেষ পর্যন্ত লড়েছি আমরা। প্রথমার্ধে ইতালি আমাদের চেয়ে ভালো ছিল, দ্বিতীয়ার্ধে আমরা বেশি সুযোগ তৈরি করেছি। ২-২ করা উচিত ছিল আমাদের, কিন্তু পারিনি। দুর্দান্ত এক দলের কাছে হেরেছি আমরা।”

“পরের বার আমরা জয়ের চেষ্টা করব, আগামী বিশ্বকাপে। আগে অবশ্য আমাকে শারীরিকভাবে সেরে উঠতে হবে। গত কয়েক বছরে অনেক চোট সমস্যায় পড়তে হয়েছে আমাকে, তবে সবসময়ই চেষ্টা করেছি দলের জন্য সবটুকু উজাড় করে দিতে।”