অলিম্পিকে খেলবেন ফেদেরার-জোকোভিচ

টেনিসের একের পর এক বড় তারকা টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার মাঝে আয়োজকদের জন্য এলো স্বস্তির খবর। প্রতিযোগিতাটিতে খেলবেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচ ও ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী রজার ফেদেরার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2021, 04:15 PM
Updated : 1 July 2021, 04:15 PM

মেয়েদের র‍্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় অ্যাশলি বার্টি ও জাপানের তারকা নাওমি ওসাকাও আছেন টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া খেলোয়াড়দের তালিকায় ।

গত ফরাসি ওপেনে গণমাধ্যম বয়কট করা নিয়ে বিতর্কের জেরে টুর্নামেন্টের মাঝপথে সরে দাঁড়িয়েছিলেন ওসাকা। চলমান উইম্বলডনেও খেলছেন না তিনি। ঘরের মাঠে অলিম্পিক দিয়ে ফিরতে যাচ্ছেন চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ২৩ বছর বয়সী এই খেলোয়াড়।

২০১৬ সালের রিও দে জেনেইরো অলিম্পিকে মেয়েদের এককে সোনা জয়ী পুয়ের্তো রিকোর মনিকা পুইগ এবার খেলবেন না চোটের কারণে।

অলিম্পিকের পুরুষ এককে টানা তৃতীয় সোনার পদক জয়ের লক্ষ্যে নামবেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে।

ফেদেরার ও রাফায়েল নাদালের সর্বোচ্চ ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জয়ের যৌথ রেকর্ডে ভাগ বসানোর মিশনে উইম্বলডনে খেলছেন জোকোভিচ। এবারের ফরাসি ওপেন জিতে মেজর জয়ের সংখ্যাটা ১৯-এ নিয়ে যাওয়া সার্বিয়ান তারকা ২০০৮ বেইজিং অলিম্পিকে জিতেছিলেন ব্রোঞ্জ। সেবার দ্বৈত ইভেন্টে সোনা জিতেছিলেন ফেদেরার।

টোকিও অলিম্পিকের টেনিসে প্রতিনিধিত্ব করবেন মোট ৪৬ দেশের খেলোয়াড়রা। ২৪ জুলাই শুরু হয়ে এই ইভেন্ট শেষ হবে ১ অগাস্ট।

আগেই প্রতিযোগিতাটিতে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন অলিম্পিকে এককে ও দ্বৈতে একটি করে সোনা জেতা নাদাল ও চারবারের সোনা জয়ী সেরেনা উইলিয়ামস। সরে দাঁড়িয়েছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক টিম ও দুবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সিমোনা হালেপও ।