জানি, কেন আমাকে দুয়ো দেওয়া হচ্ছে: মোরাতা

পারফরম্যান্স আশানুরূপ না হওয়ায় কোথাও শান্তি পাচ্ছেন না আলভারো মোরাতা। দেশে কিংবা দেশের বাইরে, মাঠে নামলেই শুনতে হচ্ছে দুয়ো। এমনকি তার পরিবারকেও পড়তে হচ্ছে রোষানলে। তার প্রতি নিজের দেশের দর্শকদেরও ক্ষোভ কেন এত বেশি, তা নাকি জানেন তিনি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষে কারণটা খোলাসা করবেন বলে জানিয়েছেন স্পেনের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2021, 10:57 AM
Updated : 1 July 2021, 11:10 AM

স্পেনের গ্রুপ পর্বের ম্যাচগুলোতে নিয়মিত দর্শকদের দুয়োর শিকার হয়েছেন মোরাতা। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচে এই ইউভেন্তুস তারকা স্পট কিক নেওয়ার আগেও স্টেডিয়াম জুড়ে দুয়ো শুনে বোঝার উপায় ছিল না ম্যাচটা স্পেনেই হচ্ছে এবং সেখানে স্বাগতিক দেশের সমর্থকরাও আছেন। শেষ পর্যন্ত স্পট কিকটি মিস করেন তিনি। চাপ বেড়ে যায় আরও। সেই ধারা বজায় থাকে শেষ ষোলোর ম্যাচে, কোপেনহেগেনেও।

তবে ওই ম্যাচে খুব প্রয়োজনের মুহূর্তে দারুণ একটি গোল করেন মোরাতা। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-৩ গোলে সমতায় থাকা অবস্থায় অতিরিক্ত সময়ে চতুর্থ গোলটি করেন তিনি।

দেশের মানুষরাও তাকে কেন এত দুয়ো দিচ্ছে, বিষয়টি চলতি আসর শেষে খোলাসা করবেন বলে স্পোর্টস ওয়েবসাইট দেপোর্তেস কুয়াত্রোকে জানিয়েছেন মোরাতা।

“কারণটা আমি জানি (কেন দর্শকরা দুয়ো দিচ্ছে)। আমি এটা খুব ভালোভাবেই জানি এবং এটা বোঝা খুব কঠিন কিছু নয়।”

“যখন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষ হবে, যদি সব কিছু ভালোভাবে যায়, আমি কথা বলব। আমার কোনো সমস্যা নেই। অবশ্যই আমার জানা আছে কেন তারা আমাকে দুয়ো দিচ্ছে।”

প্রবল চাপের মুখে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে গোল খরা কাটালেও এতেই সন্তুষ্ট হতে নারাজ সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। টুর্নামেন্টে সামনের দিকে এগিয়ে যেতে তার চোখ দলীয় উন্নতির দিকে।

“গোলটা আমি খুব একটা দেখিনি। ম্যাচটা আবার দেখতে চাই। আমি শুধু হাইলাইটস দেখেছি, কিন্তু উন্নতির জন্য আমি ম্যাচটা দলের সঙ্গে বসে দেখতে চাই।”

“এটা অনেক আবেগের একটা ম্যাচ ছিল এবং যারা টেলিভিশনে দেখেছে তাদের জন্য ভালোই ছিল। কিন্তু ম্যাচে আমরা দুই বার নিয়ন্ত্রণ হারিয়েছিলাম এবং এমন আর হতে দেওয়া যাবে না।”

ক্রোয়েশিয়ার বিপক্ষে পারফরম্যান্সে উজ্জীবিত হয়ে মোরাতা ধরে রাখতে চান জয়ের ধারা।

“(ক্রোয়েশিয়া) ম্যাচটি ততদিন মনে থাকবে যতদিন আমরা জিততে থাকবো।”

সেমি-ফাইনালে যাওয়ার লড়াইয়ে বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।