সাড়ে ৮ কোটি ইউরোয় ইউনাইটেডে যাচ্ছেন স্যানচো

সময়ের সবচেয়ে সম্ভাবনাময় ফুটবলারদের একজন জ্যাডান স্যানচোকে দলে টানতে তার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2021, 10:13 AM
Updated : 1 July 2021, 10:13 AM

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের এই মিডফিল্ডারকে কিনতে ইউনাইটেডের খরচ হবে সাড়ে আট কোটি ইউরো (সাত কোটি ৩০ লাখ পাউন্ড)। পাঁচ কিস্তিতে এই ট্রান্সফার ফি পরিশোধ করতে পারবে গত প্রিমিয়ার লিগের রানার্সআপরা।

এতে ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ারের পর দ্বিতীয় সর্বোচ্চ দামি ইংলিশ ফুটবলার হতে যাচ্ছেন ২১ বছর বয়সী স্যানচো। ২০১৯ সালে লেস্টার সিটি থেকে আট কোটি পাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন ম্যাগুইয়ার।

দুই ক্লাব সম্মত হলেও ইংলিশ ক্লাবটির সঙ্গে স্যানচোর ব্যক্তিগত শর্তাবলী নিয়ে আলোচনা ও তার মেডিকেল এখনও বাকি আছে। ধারণা করা হচ্ছে, পাঁচ বছরের চুক্তিতে নতুন ঠিকানায় যোগ দিবেন এই মিডফিল্ডার।

গত লিগে রানার্সআপ হলেও শিরোপা লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে কোনো চ্যালেঞ্জ জানাতে পারেনি ইউনাইটেড। তাদের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে আসর শেষ করে পেপ গুয়ার্দিওলার দল।

তাই দলকে নতুন করে সাজিয়ে শিরোপা প্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে তুলতে চারটি পজিশনের উন্নতির প্রয়োজন দেখছেন ইউনাইটেড কোচ উলে গুনার সুলশার। স্যানচোকে দিয়ে প্রথম গুরুত্বপূর্ণ পজিশন মাঝমাঠের চাওয়া পূরণ হচ্ছে কোচের। বাকি রইলো সেন্ট্রাল ডিফেন্সিভ, সেন্ট্রাল মিডফিল্ড ও আক্রমণভাগ।