‘কঠোর লকডাউনের’ মধ্যে চলবে লিগ

করোনাভাইরাসের বিস্তাররোধে সরকারের নেওয়া ‘কঠোর লকডাউনের’ মধ্যে প্রিমিয়ার লিগ চলা নিয়ে শঙ্কা জেগেছিল। তবে পরিস্থিতির বিবেচনায় সূচিতে কিছু পরিবর্তন এনে খেলা চালিয়ে নেওয়ার বার্তাই দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 05:26 PM
Updated : 30 June 2021, 05:26 PM

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তাররোধে ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। যানবাহন ও মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীও মাঠে নামছে।

বাফুফের আগের দেওয়া সূচি অনুযায়ী আগামী বৃহস্পতিবার দুটি এবং শুক্রবার একটি ম্যাচ ছিল। সরকারের সর্বাত্মক লকডাউনের সিদ্ধান্তে এবং গত দুই দিনের বৃষ্টিতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের অবস্থা নাজুক হয়ে যাওয়ায় সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে বাফুফে।

বুধবার রাতে পাঠানো বার্তায় বাফুফে দুই দিনের তিন ম্যাচের পরিবর্তে তিন দিনে তিন ম্যাচ আয়োজনের নতুন সূচি দিয়েছে। অর্থাৎ বৃহস্পতিবার চট্টগ্রাম আবাহনী-আবাহনী লিমিটেড, শুক্রবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রড়া চক্র-শেখ রাসেল ক্রীড়া চক্র এবং শনিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাব-সাইফ স্পোর্টিং ম্যাচ হবে।

পরিস্থিতির বিবেচনায় অবশ্য চলমান মেয়েদের লিগ ও তৃতীয় বিভাগ ফুটবল লিগের খেলাগুলো সাত দিনের জন্য সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

আগামী অগাস্টের শুরুর দিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কারকাজ শুরু হওয়ার কথা রয়েছে। এ কারণে তার আগেই লিগের খেলা শেষ করতে চায় বাফুফে।

করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বেড়ে যাওয়ায় ঢাকার বাইরে চলাচল সীমাবদ্ধ হয়ে যাওয়ার কারণে লিগের খেলাগুলো বাইরের ভেন্যুতে হতে পারছে না। ফলে বঙ্গবন্ধু স্টেডিয়ামই আপাতত একমাত্র ভরসা বাফুফের।