এবার অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন হালেপ

গত মাসে পাওয়া পেশির চোট এখনও ভোগাচ্ছে সিমোনা হালেপকে। কদিন আগে উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করে নেওয়া রোমানিয়ান এই টেনিস তারকা এবার সরে দাঁড়ালেন টোকিও অলিম্পিক থেকেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 01:27 PM
Updated : 30 June 2021, 01:38 PM

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মঙ্গলবার এই সিদ্ধান্তের কথা জানান হালেপ। চোট থেকে সেরে উঠতে আরও সময় লাগবে বলে জানান ডব্লিউটিএ র‍্যাঙ্কিংয়ের তিন নম্বর খেলোয়াড়।

“রোমানিয়াকে প্রতিনিধিত্ব করে যে গর্ববোধ করি, তা আর কিছুতে পাই না আমি। কিন্তু দুঃখজনকভাবে পেশির চোট থেকে সেরে উঠতে আরও সময় প্রয়োজন। তাই এই গ্রীষ্মের অলিম্পিক গেমস থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমি।”

গত মে মাসে ইতালিয়ান ওপেন খেলার সময় বাঁ পায়ের পেশিতে চোট পান ২৯ বছর বয়সী হালেপ। এই কারণে চলতি মাসে শেষ হওয়া ফরাসি ওপেনেও খেলতে পারেননি তিনি।

পুরোপুরি সেরে না ওঠায় গত শুক্রবার উইম্বলডনের মেয়েদের এককের বর্তমান চ্যাম্পিয়ন হালেপ প্রতিযোগিতাটিতে অংশ না নেওয়ার ঘোষণা দেন। এর পাঁচ দিন পর দিলেন অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর ঘোষণা।

আগেই টোকিও অলিম্পিকে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন পুরুষ এককে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী রাফায়েল নাদাল ও নারী এককের ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনা উইলিয়ামস। সঁরে দাঁড়িয়েছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক টিমও।

টোকিও অলিম্পিক হওয়ার কথা ছিল গত বছর। তবে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াজজ্ঞ এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়। নতুন সূচিতে এটি শুরু হওয়ার কথা আগামী ২৩ জুলাই।