চোটে উইম্বলডন শেষ সেরেনার

মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছোঁয়ার স্বপ্নে এবার অভিযানের শুরুতেই হোঁচট খেলেন সেরেনা উইলিয়ামস। চোট পেয়ে উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেছেন যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 12:44 PM
Updated : 30 June 2021, 12:44 PM

সেন্টার কোর্টে মঙ্গলবার বেলারুশের আলিয়াকসান্দ্রা সাসনোভিচ বিপক্ষে ডান ঊরুতে ব্যান্ডেস পেঁচিয়ে ম্যাচ শুরু করেন সেরেনা। প্রথম সেটের পঞ্চম গেমে পিছলে পড়ে যান তিনি।

এরপর কোর্টে তার প্রতিটি পদক্ষেপেই বোঝা যাচ্ছিল, ভীষণ অস্বস্তিতে আছেন তিনি। সপ্তম গেম চলার সময় হঠাৎ এক হাত একটু উঁচু করে থেমে যান তিনি। বসে পড়েন তিনি। কিছু সময় পর কষ্টে উঠে দাঁড়িয়ে চোখের জলে বিদায় নেন ৩৯ বছর বয়সী এই তারকা। এসময় পুরো গ্যালারি উঠে দাঁড়িয়ে তাকে সম্মান জানায়।

আগামী সেপ্টেম্বরে ৪০ বছর পূর্ণ করতে যাওয়া সেরেনার এটাই শেষ উইম্বলডন হয়ে থাকবে বলে ধারণা অনেকের। সেটাই হলে যে কোর্টে সাতবার নারী এককের শিরোপা উঁচিয়ে ধরেছেন, সেই মঞ্চে তার শেষটা হয়ে থাকবে ভীষণ হতাশার।

পরে ইনস্টাগ্রামে নিজের হতাশার কথা জানান সেরেনা।

“ডান পায়ে চোটের পর টুর্নামেন্টে থেকে নিজেকে সরিয়ে নেওয়াটা অনেক কষ্টের। সমর্থকদের প্রতি আমার ভালোবাসা ও কৃতজ্ঞতা।”

“কোর্টে ঢোকা ও বের হওয়ার সময় দর্শকরা যে উষ্ণ অভিনন্দন এবং সমর্থনের দিয়েছে তার অনুভূতি অসাধারণ-কোর্টে নামাটাই আমার কাছে সবকিছু।”

সেরেনার ছিটকে পড়ার ঘণ্টাখানেক আগে কোর্টে পিছলে হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন রজার ফেদেরারের প্রতিপক্ষ ফ্রান্সের আদ্রিওঁ মানারিনো।

এককে সেরেনা সবশেষ গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ২০১৭ সালে, অস্ট্রেলিয়ান ওপেন। এরপর চারবার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেও কিংবদন্তি কোর্টকে ছোঁয়ার অপেক্ষা ফুরোয়নি তার।