যোগ করা সময়ের গোলে হারল মোহামেডান

সিংহভাগ সময় ১০ জন নিয়ে দারুণ লড়াই করল মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের ঘর সামলে বসুন্ধরা কিংসের রক্ষণে বেশ কয়েকবার হানা দিলেও পেল না কাঙিক্ষত গোল। তারকাসমৃদ্ধ কিংসের আক্রমণভাগ তুলনামূলকভাবে ছিল বিবর্ণ; কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জালে বল পাঠিয়ে জয়ের উচ্ছ্বাসে ভাসল তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 12:39 PM
Updated : 30 June 2021, 03:10 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার প্রিমিয়ার লিগে মোহামেডানকে ১-০ গোলে হারায় অস্কার ব্রুসনের দল। প্রথম লেগের দেখায় ৪-১ গোলে জিতেছিল কিংস।

১৭ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শিরোপার পথে ছুটছে কিংস। চতুর্থ হারের স্বাদ পাওয়া মোহামেডান ২৯ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

আগের দিনের ‍বৃষ্টির কারণে মাঠ ছিল ভারী। স্বাভাবিকভাবে দু’দলের খেলার গতিতে পড়েছিল টান। আগের রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে ড্রয়ে রুখে দেওয়া মোহামেডান শুরু থেকে মেলে ধরে নিজেদের। প্রথম আক্রমণ থেকেই গোল পেতে পারত তারা। কিন্তু কর্নারে মৌনজির কৌলিদিয়াতির হেড ফিরিয়ে দেন শততম লিগ ম্যাচ খেলতে নামা গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

লিগে এখনও অজেয় কিংস ধীরে ধীরে গুছিয়ে ওঠে। সপ্তদশ মিনিটে ভালো একটি সুযোগও পায় দলটি। বিপলু আহমেদের ব্যাক পাস রবসন দি সিলভা রবিনিয়োর পা ঘুরে বল পেয়ে যান রাউল অস্কার বেসেরা। রক্ষণ ভেদ করে বক্সে ঢুকে পড়া আর্জেন্টাইন বংশোদ্ভূত এই চিলিয়ান ফরোয়ার্ড শট নেওয়ার আগেই ছুটে এসে নিখুঁত স্লাইডে ক্লিয়ার করেন গোলরক্ষক সুজন হোসেইন।

২২তম মিনিটে বড় ধাক্কা খায় মোহামেডান। ওয়ান-অন-ওয়ান পজিশনে বিপলুকে আটকাতে বক্সের বেশ বাইরে বেরিয়ে আসা সুজনের হাতে বল লাগলে লালকার্ড দেখান রেফারি। আহসান হাবিব বিপু আটকান রবিনিয়োর ফ্রি কিক।

১০ জনের দলে পরিণত হলেও মোহামেডান দমে যায়নি মোটেও। প্রায়ই তারা হানা দিতে থাকে কিংসের রক্ষণে। ৩২তম মিনিটে ইয়াসানের ক্রসে সুলেমানে দিয়াবাতের ফ্লিক লক্ষ্যভ্রষ্ট হয়। একটু পর ক্যামেরুনের ফরোয়ার্ড ইয়াসানের হেড ফেরান জিকো।

৫৬তম মিনিটে এলিটা কিংসলেকে তুলে মাহবুবুর রহমান সুফিলকে নামান কিংস কোচ অস্কার ব্রুসন। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে ‘বাংলাদেশি’ হিসেবে লিগে অভিষেক ম্যাচ গোল পেয়েছিলেন কিংসলে। কিন্তু মোহামেডানের বিপক্ষে জ্বলে উঠতে পারেননি ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও কিংসের বিপক্ষে সমানে সমান লড়তে থাকে মোহামেডান। ৬০তম মিনিটে বাঁ দিক থেকে বিপলুর আড়াআড়ি ক্রসে বেসেরার হেড ক্রসবারের উপর দিয়ে যায়। একটু পর মোহামেডানের দিয়াবাতে লক্ষে রাখতে পারেননি শট। আড়াআড়ি শটে হতাশা বাড়ান মালির এই ফরোয়ার্ড।

৭৬তম মিনিটে ইয়াসিন খান দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দল পরিণত হয় কিংসও। এ নিয়ে টানা দুই ম্যাচে দলটির খেলোয়াড়রা দেখল লাল কার্ড। আগের ম্যাচে দেখেছিলেন ডিফেন্ডার কাজী তারিক রায়হান।

এরপর বেসেরার ওই পার্থক্য গড়ে দেওয়া গোল। রবিনিয়োর চিপ বুক দিয়ে নামিয়ে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন এই চিলিয়ান। লিগে তার গোল হলো ১৫টি। এক গোল বেশি নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে তার ক্লাব সতীর্থ রবিনিয়ো।

গোলের পরই লাইন্সম্যানের কাছে অফসাইডের দাবি নিয়ে ছুটে যান মোহামেডানের খেলোয়াড়রা। সাড়া মেলেনি। শেষের বাঁশি বাজার পর রেফারির সিদ্ধান্ত নিয়ে ডাগআউটেও কিছুটা উত্তাপ ছড়ায়। কিন্তু শেষ পর্যন্ত চার ম্যাচ পর হারের বিষাদই সঙ্গী হয়েছে মোহামেডানের।

দিনের অন্য ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ও বাংলাদেশ পুলিশ এফসি গোলশূন্য ড্র করেছে। ১৬ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে পুলিশ। এক ম্যাচ বেশি খেলা ব্রাদার্স ৬ পয়েন্ট নিয়ে আছে অবনমন অঞ্চলে।