ইংল্যান্ডের বিপক্ষে জার্মান ত্রয়ীকে নিয়ে শঙ্কা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শেষ ষোলোয় ইংল্যান্ডের বিপক্ষে ইলকাই গিনদোয়ান, রবিন গোজেন্স ও আন্টোনিও রুডিগারকে নাও পেতে পারে জার্মানি। তিন জনই ফিটনেস সমস্যায় ভুগছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 10:17 AM
Updated : 29 June 2021, 03:20 PM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচের দিনই তাদের খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে সোমবার সংবাদ সম্মেলনে জানান জার্মান কোচ ইওয়াখিম লুভ।

মিডফিল্ডার গিনদোয়ান গত বুধবার হাঙ্গেরির বিপক্ষে ২-২ ড্র ম্যাচে মাথায় আঘাত পেয়েছিলেন। সোমবার তিনি আলাদা অনুশীলন করেন। ফুলব্যাক গোজেন্স ও সেন্ট্রাল ডিফেন্ডার রুডিগার এদিন পুরো অনুশীলন সেশন শেষ করলেও অস্বস্তি অনুভব করছিলেন।

এদের জন্য শেষ সময় পর্যন্ত অপেক্ষার কথা জানান লুভ।

“তিন জনের বিষয়েই আমরা দেখব, তারা কতটা কাটিয়ে উঠতে পারে। এরপর আগামীকাল (মঙ্গলবার) আমরা সিদ্ধান্ত নেব। এখন আমরা এ বিষয়ে কিছু বলতে পারব না। আমাদের অপেক্ষা করতে হবে। আজ (সোমবার) রাতে এখন পর্যন্ত আমরা জানি না।”

মহাদেশীয় এই টুর্নামেন্ট শেষে দলটির কোচের পদ ছাড়বেন লুভ। হারলে এই ম্যাচই তাই হয়ে থাকবে জার্মানির কোচ হিসেবে তার শেষ ম্যাচ।

১৯৬৬ বিশ্বকাপের ফাইনালের পর থেকে কোনো মেজর টুর্নামেন্টের নকআউট পর্বে ইংল্যান্ডের বিপক্ষে হারেনি জার্মানি। ১৯৯০ বিশ্বকাপের সেমি-ফাইনালে ওই সময়ের পশ্চিম জার্মানি ও ১৯৯৬ ইউরোর সেমি-ফাইনালে টাইব্রেকারে জিতেছিল জার্মানি। পরে ২০১০ বিশ্বকাপে তাদের কাছে শেষ ষোলোয় উড়ে গিয়েছিল ইংলিশরা।