ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ

উইম্বলডনের প্রথম রাউন্ডেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন নোভাক জকোভিচ। প্রথম সেট জিতে চমক জাগান ব্রিটিশ টিনএজার জ্যাক ড্র্যাপার। পরে অবশ্য আর পাত্তা পাননি তিনি। ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2021, 05:12 PM
Updated : 28 June 2021, 05:12 PM

২০১০ সালের পর এই প্রথম প্রতিযোগিতাটির প্রথম রাউন্ডে প্রথম সেটে হারলেন ৩৪ বছর বয়সী সার্বিয়ান। সেন্টার কোর্টে সোমবার ম্যাচটি ৪-৬, ৬-১, ৬-২, ৬-২ গেমে জিতেন প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন জোকোভিচ।

কদিন আগে ফরাসি ওপেন জিতেছেন জোকোভিচ, ক্যারিয়ারে যা তার ১৯তম একক গ্র্যান্ড স্ল্যাম। উইম্বলডনের মুকুট ধরে রাখার পাশাপাশি তার লক্ষ্য এবার রাফায়েল নাদাল ও রজার ফেদেরারের ২০ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছোঁয়া।

উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন গত ফরাসি ওপেনের ফাইনালিস্ট স্তেফানোস সিৎসিপাস।

পরের রাউন্ডে দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসন বা চিলির মার্সেলো বাররিওস ভেরার মুখোমুখি হবেন জোকোভিচ।

ফরাসি ওপেনের ওই ফাইনালে জোকোভিচের কাছে হেরে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন ভাঙা স্তেফানোস সিৎসিপাস এবার অনেক বড় ধাক্কা খেয়েছেন। যুক্তরাষ্টের ফ্র্যাঞ্চেস টিয়াফোর বিপক্ষে ৬-৪, ৬-৪, ৬-৩ গেমে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন র‌্যাঙ্কিংয়ের চার নম্বর এই গ্রিক।

মেয়েদের এককে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন প্রতিযোগিতার ২০১৭ আসরের বিজয়ী স্পেনের গার্বিনে মুগুরুসা এবং অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন বেলারুশের আরিনা সাবালিয়েনকা।