পরিসংখ্যানে ভেনেজুয়েলা-পেরু ম্যাচ

টুর্নামেন্টে টিকে থাকতে ভেনেজুয়েলার সামনে জয়ের বিকল্প ছিল না। আগের দুই ম্যাচে কলম্বিয়া ও একুয়েডরকে রুখে দেওয়া দলটি লড়াই করল শেষ রাউন্ডেও। কিন্তু পারেনি জালে বল পাঠাতে। আন্দ্রে চারিল্লোর একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পেরু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2021, 10:45 AM
Updated : 28 June 2021, 10:45 AM

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের সেরা ব্রাজিল। পেরু ৭ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দুই নম্বরে। ৪ পয়েন্ট নিয়ে তিনে কলম্বিয়া। ৩ পয়েন্ট নিয়ে তাদের পরেই একুয়েডর। ২ পয়েন্ট নিয়ে বিদায় নিল ভেনেজুয়েলা।

ম্যাচটিতে ব্যক্তিগত ও দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য।

>> কোপা আমেরিকায় ভেনেজুয়েলার বিপক্ষে ৯ ম্যাচে মাত্র একবার হেরেছে পেরু (৬ জয়, ২ ড্র)। এবার দিয়ে দলটির বিপক্ষে টুর্নামেন্টে টানা তিনি ম্যাচে জাল অক্ষত রাখল তারা (২ জয়, ১ ড্র)।

>> পেরুর কোচ হিসেবে রিকার্দো গারেসা দায়িত্ব নেওয়ার পর ছয়বার ভেনেজুয়েলার মুখোমুখি হয়েছে তার দল। তাতে পেরু জিতেছে ২ বার, ড্র হয়েছে ৩ বার এবং ভেনেজুয়েলার একমাত্র জয়টি এসেছিল ২০১৫ সালে, প্রীতি ম্যাচে।

>> পেরুর একমাত্রটি গোলটি করেন আন্দ্রে চারিল্লো, টুর্নামেন্টে এটি তার দ্বিতীয় এবং সব মিলিয়ে কোপা আমেরিকায় তৃতীয় গোল। যে তিনটি ম্যাচে তিনি জালের দেখা পেয়েছেন, প্রতিটিতেই লক্ষ্যে ওই একবারই শট নিয়েছেন তিনি।

>> এবারের আসরে ভেনেজুয়েলা চারটি ম্যাচেই তাদের প্রতিপক্ষের চেয়ে বল ধরে রাখার লড়াইয়ে পিছিয়ে ছিল। টুর্নামেন্টে বল ধরে রাখার শতকরা হিসেবে তারা আছে দ্বিতীয় সর্বনিম্ন স্থানে (৩৭.২%, বলিভিয়ার ৩৬.৯%)। পেরুর বিপক্ষে ম্যাচে ভেনেজুয়েলা বল দখলে রেখেছিল ৪৩.১%, যা টুর্নামেন্টে তাদের সর্বোচ্চ।