পরিসংখ্যানে ব্রাজিল-একুয়েডর ম্যাচ

দারুণ ছন্দে এগিয়ে চলা ব্রাজিলের জয়রথ থামিয়ে দিয়েছে একুয়েডর। মূল্যবান একটি পয়েন্ট নিয়ে উঠেছে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে। গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার ভোরে ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2021, 09:16 AM
Updated : 28 June 2021, 09:16 AM

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে ব্রাজিল। ৩ পয়েন্ট নিয়ে চতুর্থ একুয়েডর।

ম্যাচটিতে ব্যক্তিগত এবং দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর

ডটকম-এর পাঠকদের জন্য।

>> কোপা আমেরিকায় এই প্রথম তিন ম্যাচ ড্র করল একুয়েডর। ড্র হওয়া সবকটি ম্যাচেই তারা জালের দেখা পেয়েছে (ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে ২-২, ব্রাজিলের বিপক্ষে ১-১)।

>> কোপা আমেরিকায় ২০১৫ আসরে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ ড্রয়ের পর এই প্রথমবারের মতো গোল করেও জয় পেল না ব্রাজিল। মাঝে আট ম্যাচ জিতেছে তারা।

>> তিতে ব্রাজিলের দায়িত্ব নেওয়ার পর থেকে দলটির বিপক্ষে তৃতীয় দল হিসেবে বিরতিতে পিছিয়ে থেকেও ড্র করল একুয়েডর (২০১৭ সালে কলম্বিয়া ও ২০১৮ সালে সুইজারল্যান্ড এভাবে ড্র করেছিল)। বিরতির আগে গোল করা বাকি ২৪ ম্যাচে জয়ের দেখা পেয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

>> সব প্রতিযোগিতা মিলিয়ে ব্রাজিলের টানা ১০ ও কোপা আমেরিকায় টানা ৫ ম্যাচ জয়ের পথচলায় ইতি টানল একুয়েডর।

>> একমাত্র দল হিসেবে চলমান কোপা আমেরিকায় ব্রাজিলের একের অধিক গোল এসেছে হেডে। এদের মিলিতাওর গোলটি টুর্নামেন্টে তাদের টানা তৃতীয় গোল হেড থেকে।

>> টুর্নামেন্টে একুয়েডরের দ্বিতীয় বদলি খেলোয়াড় হিসেবে জালের দেখা পেয়েছেন আনহেল মেনা, অন্য গোলটি করেছেন গনসালো প্লাতা।