শীর্ষস্থান নিশ্চিত হলেও জয়ের জন্যই খেলবে ব্রাজিল

টানা তিন জয়ে গ্রুপ শ্রেষ্ঠত্ব নিশ্চিত হয়ে গেছে আগেই। কোয়ার্টার-ফাইনালের আগে একুয়েডরের বিপক্ষে ম্যাচ ব্রাজিলের জন্য স্রেফ নিয়ম রক্ষার। তবে এই ম্যাচকেও যথেষ্ট গুরুত্বের সঙ্গে নিচ্ছে কোপা আমেরিকার শিরোপাধারীরা। মিডফিল্ডার দগলাস লুইস জানালেন, জয় দিয়েই গ্রুপ পর্ব শেষ করতে চান তারা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2021, 03:53 PM
Updated : 27 June 2021, 04:05 PM

গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে এই দুই দলের ম্যাচটি শুরু হবে সোমবার বাংলাদেশ সময় ভোর ৩টায়।

ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে আসর শুরু করা ব্রাজিল পরের ম্যাচে পেরুকে উড়িয়ে দেয় ৪-০ গোলে। গত বৃহস্পতিবার কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে তিতের দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১০ ম্যাচই জিতেছে ব্রাজিল। চলতি মাসেই বিশ্বকাপ বাছাইয়ে একুয়েডরকে ২-০ গোলে হারানো দলটি এদিন একাদশে আনতে পারে পরিবর্তন। কার পরিবর্তে কে সুযোগ পাচ্ছেন তা নিশ্চিত না হলেও প্রথমবারের মতো আসরে মাঠে নামা অনেকটাই নিশ্চিত লুইসের।

এতদিন সুযোগ না পাওয়ায় অবশ্য আক্ষেপ নেই ২৩ বছর বয়সী এই ফুটবলারের। দলের মধ্যে স্বাস্থ্যকর প্রতিযোগিতা বেশ পছন্দ তার। অপেক্ষায় আছেন সুযোগটা কাজে লাগানোর। একুয়েডরের বিপক্ষে জিততে ভালো খেলারও তাগিদ অনুভব  করছেন অ্যাস্টন ভিলার এই মিডফিল্ডার। 

“আমি কোচের সিদ্ধান্তকে সম্মান জানাই, সম্মান জানাই আমার সতীর্থদের। আগামীকাল (বাংলাদেশ সময় সোমবার ভোর) আমার একটা সুযোগ আছে। দলকে সহায়তা করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব।”

“দলের জন্য আমরা খুব ওজনদার একটা জার্সি পরি, প্রতি ম্যাচেই জয়ের জন্য আমাদের মাঠে নামতে হয়।…জিততে হলে আমাদের ভালো খেলতে হবে। এটাই আমাদের লক্ষ্য।”

একুয়েডরের বিপক্ষে পরিসংখ্যান ব্রাজিলের পক্ষে। দুই দলের ৩৩ বারের মুখোমুখিতে ২৭বারই জিতেছে ব্রাজিল, চারবার হয়েছে ড্র; একুয়েডর জিতেছে কেবল দুইবার। ৯৬ গোলের বিপরীতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা গোল হজম করেছে কেবল ২২টি।