সালাহ অলিম্পিকে খেলুক, চায় না লিভারপুল

মোহামেদ সালাহর টোকিও অলিম্পিকে খেলা পড়েছে অনিশ্চয়তার মুখে। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া যজ্ঞে মিশরের হয়ে তাকে খেলতে দিতে রাজি নয় তার ক্লাব লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2021, 04:12 PM
Updated : 23 June 2021, 04:12 PM

মিশরের অন টাইম স্পোর্টসকে এমন তথ্য দিয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের চেয়ারম্যান আহমেদ মেগাহেদ।

“লিভারপুল আমাদের জানিয়েছে, তারা সালাহর অলিম্পিকে খেলার বিষয়টি স্বাগত জানাবে না।”

ফিফা কর্তৃক নিযুক্ত তিন সদস্যের অন্তর্বর্তীকালীন কমিটির চেয়ারম্যান মেগাহেদ জানান, দেশের হয়ে অলিম্পিকে খেলতে আগ্রহী ২৯ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ড এবং তিনি সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

“সালাহ খেলতে চায়। সে বলেছে যে সে একবার চেষ্টা করবে (লিভারপুলকে রাজি করাতে) এবং আগামী দুই থেকে তিন দিনের মধ্যে সিদ্ধান্তটা জানা যাবে।”

লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়ার লিগ জেতা সালাহ ২০১২ লন্ডন অলিম্পিকে অংশ নিয়ে গ্রুপ পর্বে তিন ম্যাচেই (ব্রাজিল, নিউ জিল্যান্ড ও বেলারুশের বিপক্ষে) পেয়েছিলেন গোলের দেখা। নকআউট পর্বে জাপানের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিল তার দল।

টোকিও অলিম্পিকে মিশর পড়েছে ‘সি’ গ্রুপে; যেখানে তাদের প্রতিপক্ষ দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা, ১৯৯২ সালের বিজয়ী স্পেন এবং অস্ট্রেলিয়া।

অলিম্পিক ফুটবলে অংশ নেয় অনূর্ধ্ব-২৩ দল, তবে প্রতি দলে তিনজন বেশি বয়সী খেলোয়াড় নেওয়ার অনুমতি আছে।

ফিফার নিয়মে বলা আছে, এই টুর্নামেন্টের জন্য বেশি বয়সী খেলোয়াড়দের ছাড়তে ক্লাবগুলো বাধ্য নয়।

টোকিও অলিম্পিক হওয়ার কথা ছিল গত বছর। তবে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রতিযোগিতাটি এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়। নতুন সূচিতে যা শুরু হওয়ার কথা আগামী ২৩ জুলাই।