‘জার্মানির বিপক্ষে তেড়েফুঁড়ে খেললে ৬ গোল খাব’

রক্ষণের দৃঢ়তায় পর্তুগালকে ৮৪ মিনিট পর্যন্ত আটকে রেখেছিল হাঙ্গেরি। পরে তিন গোল খেয়ে হারে। ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেদের পরের ম্যাচে ফ্রান্সকে রক্ষণাত্মক কৌশলেই রুখে দিয়েছিল তারা। এবার জার্মানির বিপক্ষে ম্যাচ সামনে রেখে একই ছক আরও নিখুঁতভাবে কাজে লাগানোর লক্ষ্য দলটির কোচ মার্কো রস্সির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2021, 09:09 AM
Updated : 23 June 2021, 09:09 AM

মিউনিখে বুধবার ‘ই’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দুই দল। গ্রুপ থেকে এরই মধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে ফ্রান্স। পর্তুগাল, জার্মানি ও হাঙ্গেরি-তিন দলেরই সুযোগ আছে গ্রুপ পর্ব পেরুনোর।

শেষ ষোলোয় উঠতে জিততেই হবে হাঙ্গেরিকে। দলটির কোচও ছক কষছেন নিখুঁত রক্ষণাত্মক ফুটবল খেলে তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্য নিয়ে।

“মিউনিখে জিততে হলে আমাদের আরও উন্নতি করা দরকার। এটা সহজ হবে না, কিন্তু ভালো একটা ম্যাচ খেলতে হবে আমাদের। যদি আমরা তেড়েফুঁড়ে খেলতে যাই, তাহলে ৬ গোল খাব।”

“আমরা বিশ্বাস করি, আমরা জার্মানিকে হারাতে পারব। পরের রাউন্ডে ওঠার আশা বাঁচিয়ে রাখার জন্য আমাদের খেলোয়াড়দের কৃতিত্ব প্রাপ্য। অবশ্যই আমাদের জোর একটা চেষ্টা চালাতে হবে। যদি ভাগ্যের কিছুটা সহায়তা পাই, জার্মানদের ভালো দিন না যায়, তাহলে হয়ত তিন পয়েন্ট পেতে পারি আমরা।”

এ ম্যাচে অবশ্য অন্যরকম আবেগও ছুঁয়ে যাচ্ছে বুন্ডেসলিগার দল লাইপজিগে খেলা হাঙ্গেরির গোলরক্ষক পেতার গুলাচিকে। এ ম্যাচেই তার প্রতিপক্ষ যে বুন্ডেসলিগার অনেক চেনা-জানা মুখ।

“এটা আমার জন্য ব্যতিক্রমী একটি ম্যাচ। জার্মান দলের অধিকাংশকেই আমি চিনি এবং অনেকের বিপক্ষেই খেলেছি আমি।”