স্লোভাকিয়ার বিপক্ষে দ্রুত গোল চান এনরিকে

প্রতিপক্ষের জন্য সমীকরণ সহজ-ড্র করলেই মিলবে পরের রাউন্ডের টিকেট। ফলে আসছে ম্যাচে স্লোভাকিয়া রক্ষণাত্মক খেলবে বলে মনে করছেন স্পেন কোচ লুইস এনরিকে। শিষ্যদের তাই ম্যাচে যত দ্রুত সম্ভব গোল আদায় করে নেওয়ার তাগিদ দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 06:30 PM
Updated : 22 June 2021, 06:30 PM

সেভিয়ার লা কার্তুহায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘ই’ গ্রুপের শেষ রাউন্ডে বাংলাদেশ সময় বুধবার রাত ১০টায় স্লোভাকিয়ার মুখোমুখি হবে স্পেন।

প্রথম ম্যাচে সুইডেনের জমাট রক্ষণ ভাঙতে পারেনি প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়নরা। গোলশূন্য ড্রয়ে শেষ হয় ম্যাচ। পরের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে অনেকটা সময় এগিয়ে থেকেও ১-১ ড্র করে এনরিকের দল।   

গ্রুপে স্পেনের অবস্থান এখন তিনে। শীর্ষ দুইয়ে থেকে নকআউট পর্বে যেতে তাদের সামনে জয়ের বিকল্প নেই। দ্বিতীয় স্থানে থাকা স্লোভাকিয়ার শুধু হার এড়ালেই চলবে।

ম্যাচের আগের দিন স্প্যানিশ টেলিভিশন চ্যানেল কুয়াত্রোকে, নিজের ভাবনা জানালেন এনরিকে।

“নিঃসন্দেহে তারা (স্লোভাকিয়া) রক্ষণাত্মক খেলবে, ড্র-ই তাদের জন্য যথেষ্ট হবে। তাই আশা করি, দ্রুত আমরা যেন গোল করতে পারি। কারণ ম্যাচটি কঠিন হবে।”

“আমরা মানসিক দিক থেকে ভালো অবস্থায় আছি এবং ম্যাচের জন্য প্রস্তুত।”

প্রথম ম্যাচ থেকে পরেরটিতে শুরুর একাদশে শুধু একটি পরিবর্তন আনেন স্পেন কোচ। ফেররান তরেসের জায়গায় খেলায় জেরার্দ মরেনোকে। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ভিয়ারিয়ালের এই ফরোয়ার্ড।

তবে স্লোভাকিয়ার বিপক্ষে এনরিকে ছয়টি পরিবর্তন আনতে পারেন বলে স্প্যানিশ গণমাধ্যমের খবর। যদিও পরিবর্তনের বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি বার্সেলোনার সাবেক এই কোচ।