আবারও অস্ত্রোপচার লাগবে দেম্বেলের

চোটজর্জর ক্যারিয়ারে আবারও বড় এক ধাক্কা খেলেন উসমান দেম্বেলে। হাঁটুতে পাওয়া সবশেষ চোট থেকে সেরে উঠতে আবারও অস্ত্রোপচার করাতে হবে ফরাসি এই ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 06:24 PM
Updated : 22 June 2021, 06:24 PM

এক বিবৃতিতে মঙ্গলবার বিষয়টি জানায় তার ক্লাব বার্সেলোনা। এ যাত্রায় তাকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, তা জানানো হয়নি। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর, তার সেরে উঠতে তিন মাসের মতো লাগবে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গত শনিবার হাঙ্গেরির বিপক্ষে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে চোট পান দেম্বেলে। দ্বিতীয়ার্ধে বদলি নামার ৩০ মিনিটের মাথায় হাঁটুতে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন তিনি।

দুই দিন পর সোমবার ২৪ বছর বয়সী ফুটবলারের চোটের বিষয়টি নিশ্চিত করে ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

বার্সেলোনার বিবৃতিতে বলা হয়েছে, দেম্বেলের ডান হাঁটুর একটি টেন্ডন সরে গেছে, যা থেকে সেরে উঠতে অস্ত্রোপচার দরকার।

২০১৭ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে প্রাথমিকভাবে ১০ কোটি ৫০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার পর এ নিয়ে তৃতীয়বারের মতো অস্ত্রোপচার করাতে যাচ্ছেন দেম্বেলে।

বার্সেলোনায় যোগ দেওয়ার পরপরই ২০১৭ সালের সেপ্টেম্বরে হ্যামস্ট্রিং চোটে ছিটকে গিয়েছিলেন চার মাসের জন্য। ২০১৯ সালের নভেম্বরে পড়েন একই চোটে। যেতে হয় অস্ত্রোপচারের টেবিলে। এ যাত্রায় মাঠের বাইরে ছিলেন প্রায় নয় মাস।

বার্সেলোনায় চার মৌসুমে মোট ১৫২ লা লিগা ম্যাচের মধ্যে কেবল ৫৪টিতে শুরুর একাদশে খেলার সুযোগ হয়েছে দেম্বেলের। এবার তিনি এমন এক সময়ে চোটে পড়লেন যখন ক্লাবের সঙ্গে তার চুক্তির মেয়াদ বাকি ঠিক এক বছর।

২০২০-২১ মৌসুমে রোনাল্ড কুমানের কোচিংয়ে বার্সেলোনার হয়ে ৪৪ ম্যাচে ১১ গোল করেন দেম্বেলে।