বার্সায় যোগ দেওয়া ক্যারিয়ারে বড় এক পদক্ষেপ: ডিপাই

ভালো সময়ের পাশাপাশি ক্যারিয়ারে অনেক বাজে সময়ও কাটিয়েছেন মেমফিস ডিপাই। তবে নেদারল্যান্ডস ফরোয়ার্ডের চোখে, সবচেয়ে বড় প্রাপ্তি ধরা দিয়েছে কেবলই। বার্সেলোনার সঙ্গে চুক্তি করাকে ক্যারিয়ারে বড় এক ধাপ এগিয়ে যাওয়া হিসেবে দেখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 05:10 PM
Updated : 22 June 2021, 05:10 PM

গত মৌসুম থেকে ডিপাইকে দলে নেওয়ার চেষ্টা চালানো বার্সেলোনা গত রোববার ২৭ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে দুই বছরের চুক্তির ঘোষণা দেয়। আগামী ২০২২-২৩ মৌসুম পর্যন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন তিনি।

ফরাসি লিগ ওয়ানের দল লিওঁতে দারুণ পারফরম্যান্সই তাকে তুলে এনেছে নতুন উচ্চতায়। দলটির হয়ে গত মৌসুমে লিগে করেন ২০ গোল, যা যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। সব মিলিয়ে দলটির হয়ে ১৭৮ ম্যাচে তার গোল ৭৬টি।

এর আগে কঠিন সময় কাটে তার। স্বদেশি ক্লাব পিএসভি আইন্দহোভেনের হয়ে পেশাদার ফুটবল শুরুর পর ২০১৫ সালে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। কিন্তু ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটিতে তিনি খুঁজে ফিরছিলেন নিজেকে। দুই বছর পর যোগ দেন ফ্রান্সের ক্লাব লিওঁতে।

বর্তমানে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে জাতীয় দলের হয়ে ছন্দে আছেন ডিপাই। সবশেষ দুই ম্যাচেই পেয়েছেন গোলের দেখা। নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে সোমবার ৩-০ গোলের জয়ে প্রথম গোলটি করেন তিনি।

পুরো ক্যারিয়ারটা যে এমন মধুময় ছিল না, ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেই স্মৃতি আওড়ান তিনি। উচ্ছ্বাস প্রকাশ করেন বার্সেলোনায় যোগ দিতে পেরে।

“আমার ক্যারিয়ারে সবসময়ই উত্থান-পতন ছিল। ভালো মুহূর্তের পাশপাশি ছিল খারাপ মুহূর্তও।”

“এগুলো সব শিক্ষার অংশ। এই কারণে আমি মনে করি, বার্সেলোনায় যোগ দেওয়া মানে ক্যারিয়ারে বড় এক ধাপ এগিয়ে যাওয়া।”