জমজ ছেলের বাবা হলেন বোল্ট

বাবা দিবসে সুখবর দিলেন উসাইন বোল্ট। জমজ পুত্র সন্তানের বাবা হয়েছেন কিংবদান্তি এই স্প্রিন্টার। দুই ছেলের নাম থান্ডার বোল্ট ও সেইন্ট লিও বোল্ট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 04:05 PM
Updated : 21 June 2021, 04:05 PM

গত রোববার বাবা দিবসে এক ইনস্টাগ্রামে সঙ্গিনী ক্যাসি বেনেট, জমজ দুই ছেলে ও এক বছর বয়সী মেয়ে অলিম্পিয়া লাইটনিংয়ের ছবি পোস্ট করেন বোল্ট। ছেলেদের নামের পাশে একটা করে বিদ্যুৎ চমকানোর ইমোজি দিয়েছেন অলিম্পিকের আটবারের সোনাজয়ী এই অ্যাথলেট।

জমজ সন্তান ঠিক কবে জন্মেছেন তা এই দম্পতি জানাননি। বাচ্চাদের নিয়ে একটা ছবি পোস্ট করেছেন বেনেটও। বোল্টকে উদ্দেশ্য করে লিখেছেন, “তুমি হলে এই পরিবারের রক এবং আমাদের ছোট্ট বাচ্চাদের অসাধারণ বাবা।“

অলিম্পিয়া লাইটনিং জন্মেছিলেন ২০২০ সালের মে মাসে; দুই মাস পর তার নাম প্রকাশ করা হয়। তবে অলিম্পিয়ার জন্মের আগে বেনেটের গর্ভাবস্থার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করতেন ৩৪ বছর বয়সী এই অ্যাথলেট। তবে এই জমজ সন্তানের বেলায় বেনেটের গর্ভাবস্থার ছবি তাদের কেউই পোস্ট করেননি।

১০০ ও ২০০ মিটারের বিশ্ব রেকর্ডধারী বোল্ট অ্যাথলেটিক্সকে বিদায় জানান ২০১৭ সালে। এই জ্যামাইকান তারকা ২০০৯ সালে বার্লিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০০ মিটারে ৯.৫৮ সেকেন্ডে রেকর্ড গড়েছিলেন। আর ২০০ মিটার দৌড়েছিলেন ১৯.১৯ সেকেন্ডে।

তিনটি অলিম্পিকে (২০০৮, ২০১২ ও ২০১৬) টানা ১০০ ও ২০০ মিটারের সোনা জেতা একমাত্র স্প্রিন্টার বোল্ট। বর্ণিল ক্যারিয়ারে সব মিলিয়ে বড় প্রতিযোগিতায় সোনার পদক জিতেছেন ২৩ বার।

অ্যাথলেটিকস ছাড়ার পর পেশাদার ফুটবলার হওয়ার চেষ্টা করেছিলেন বোল্ট; তবে ২০১৯ সালে সব ধরনের খেলাকে বিদায় জানান তিনি।