পরিসংখ্যানে একুয়েডর-ভেনেজুয়েলা ম্যাচ

জয়ের পথেই ছুটছিল একুয়েডর। কিন্তু শেষ মুহূর্তের গোলে পয়েন্ট ভাগাভাগি করে ভেনেজুয়েলা। কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি ২-২ ড্র হয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 12:42 PM
Updated : 21 June 2021, 12:42 PM

এই ড্রয়ে গ্রুপে সবার নিচে অবস্থান একুয়েডরের, ২ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১ পয়েন্ট। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তাদের একধাপ ওপরে ভেনেজুয়েলা।

অপটার তথ্য-উপাত্তের ভিত্তিতে ম্যাচটির ব্যক্তিগত এবং দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য।

>> সব প্রতিযোগিতা মিলিয়ে ভেনেজুয়েলার বিপক্ষে সাত ম্যাচ অপরাজিত রইলো একুয়েডর (৩ জয়, ৪ ড্র)। একুয়েডরের বিপক্ষে ২০১১ কোপা আমেরিকায় সবশেষ জিতেছিল ভেনেজুয়েলা।

>> কোপা আমেরিকায় তিন ম্যাচ পর গোলের দেখা পেল ভেনেজুয়েলা। এর চেয়ে বেশি টানা চার ম্যাচে গোল না পাওয়ার অভিজ্ঞতা আছে তাদের, ২০০১ আসরে তিনটি ও ২০০৪ আসরে একটি।

>> ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচে ৫৫১ টি পাস দিয়েছে একুয়েডর। ২০১১ আসরের পর থেকে এই প্রতিযোগিতায় এক ম্যাচে পাস দেওয়ার এটিই তাদের সর্বোচ্চ সংখ্যা।

>> ভেনেজুয়েলার বিপক্ষে বক্সে ১১ বার ক্রস বাড়িয়েছেন পেরভিস এস্তুপিনান, ২০১১ কোপা আমেরিকার পর একুয়েডরের পক্ষে এক ম্যাচে যা যৌথভাবে সর্বোচ্চ। ২০১৬ আসরে জেফেরসন মনতেরো যুক্তরাষ্ট্রের বিপক্ষে সমান ১১ বার ডি-বক্সে ক্রস দিয়েছিলেন।